• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

প্রধান বিচারপতি পদত্যাগ না করলে সুপ্রিমকোর্ট ঘেরাও


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৯, ২০১৭, ০৬:২৭ পিএম
প্রধান বিচারপতি পদত্যাগ না করলে সুপ্রিমকোর্ট ঘেরাও

ঢাকা: প্রধান বিচারপতি এস কে সিনহা পদত্যাগের দাবি জানিয়ে আওয়ামী ওলামা লীগ নেতারা বলেছেন, নির্দিষ্ট সময়ের মধ্যে তিনি পদত্যাগ না করলে আলেমদের নিয়ে সুপ্রিমকোর্ট ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হবে।

শনিবার (১৯ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে ওলামা লীগ সভাপতি মাওলানা মোহাম্মদ আখতার হুসাইন বুখারী এ কথা বলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- দলের কার্যকরী সভাপতি হাফেজ মাওলানা আবদুস সাত্তার, সাধারণ সম্পাদক কাজী মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী, মাওলানা সোয়েব আহমেদ, দফতর সম্পাদক মাওলানা শওকত আলী প্রমুখ।

বক্তারা বলেন,  দেশকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করে বিশ্বের মানচিত্রে লাল সবুজে পতাকাকে স্থান করে দিয়েছে বঙ্গবন্ধু। অথচ প্রধান বিচারপতি এস কে সিনহা ইতিহাস বিকৃতি করে চরম মিথ্যার বেসাতি নিয়ে জিয়াউর রহমানের সংবিধান বাস্তবায়ন করতে চান। তিনি জাতির জনক সম্পর্কে মিথ্যা তথ্য দিয়ে স্বাধীনতা বিরোধীদের খুশি করে সাধু সাজার পায়তারা চালাচ্ছে। যা ওলামা লীগসহ দেশ প্রেমিক কোনো নাগরিক মানবে না।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১৫ দিন সরকারি ছুটি ঘোষণার দাবি জানিয়ে বক্তারা বলেন, কুরবানীর ঈদ ৩ দিন। কাজেই ঈদুল ফিতর উপলক্ষে ১০ দিন ছুটি দেয়া হলে কুরবানীর ঈদে ১৫ দিন ছুটি দিতে হবে। ৬ দিন ছুটি যথেষ্ট নয়। ধর্মপ্রাণ মুসলমান প্রত্যেকেই কুরবানীর হাটে গিয়ে গরু কেনার আনন্দ পেতে চান।

এসময় বক্তারা কুরবানীর পরিবর্তে বন্যার্তদের টাকা দিয়ে দেয়ার আহবান সুষ্পষ্ট ইসলামকে অবমাননার কথা বলেন। আওয়ামী লীগের নামে এসব ধর্মদ্রোহী ইসলাম বিদ্বেষীদের অবিলম্বে গ্রেপ্তারেরও দাবি জানান বক্তারা।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!