• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রধান বিচারপতির বাসভবন অভিমুখে পদযাত্রায় পুলিশের বাধা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১১, ২০১৭, ০৬:১৮ পিএম
প্রধান বিচারপতির বাসভবন অভিমুখে পদযাত্রায় পুলিশের বাধা

ঢাকা: প্রধান বিচারপতি এস কে(সুরেন্দ্র কুমার) সিনহার বাসভবনের দিকে যেতে সুপ্রিম কোর্টের আইনজীবীদের বাধা দিয়েছে আইনশৃঙ্খলা রাক্ষাকারী বাহিনী। সারাদেশে আইন আদালত ও মানবাধিকার নিয়ে কাজ করা ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিল (এনএলসি)।

বুধবার(১১ অক্টোবর) দুপুরে আইনজীবীরা প্রধান বিচারপতির বাসার দিকে পদযাত্রা শুরু করে।সুপ্রিম কোর্টের মাজার গেট দিয়ে বের হতে চাইলে পুলিশ তাদেরকে বাধা দেয় বলে জানান সংগঠনের প্রতিষ্ঠাতা এসএম জুলফিকার আলী জুনু।

দুই শতাধিক আইনজীবী প্রধান বিচারপতির বাসভবন অভিমুখে যাত্রা শুরু করেন। কিন্তু মাজার গেটে যেতেই তারা বাধার সম্মুখে পড়েন। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আইনজবী এসএম জুলফিকার আলী জুনু। পরে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

সমাবেশে জুনু বলেন, প্রধান বিচারপতি এখন কোথায় আছেন? কেমন আছেন? তা জানতে আমরা তার বাসার দিকে রওয়া নিয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদের পদযাত্রায় বাধা দিয়ে অন্যায় করেছে।

এসময় উপস্থিত ছিলেন এনএলসির উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সম্পাদক আ্যাডভোকেট এবিএম রফিকুল হক তালুকদার রাজা, আ্যাডভোকেট আইয়ুব আলী আশরাফি, আ্যাডভোকেট নাছির উদ্দীন খান সম্রাট, আ্যাডভোকেট আহসান উল্লাহ, আ্যাডভোকেট আকবর হোসেন। আরো উপস্থিত ছিলেন এনএলসির প্রতিষ্ঠাতা সদস্য আ্যাডভোকেট হেমায়েত উদ্দিন বাদশা, আ্যাডভোকেট আমিনুল ইসলাম মুকুল, আ্যাডভোকেট নিজাম উদ্দিন ও আ্যাডভোকেট শামীমসহ প্রায় দুই শতাধিক আইনজীবী।

এদিকে, ছুটিতে থাকা ‘অসুস্থ’ প্রধান বিচারপতি এস কে সিনহার সঙ্গে বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবীদের সংগঠন এনএলসির সাক্ষাৎ করতে যাওয়ার খবরে সুপ্রিম কোর্টের আশেপাশের এলাকায় আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর হন।

এনএলসির পূর্ব ঘোষিত কর্মসূচিতে বাধা দেয়া হতে পারে বলেও আশঙ্কা করা হয়েছিল সংগঠনটির পক্ষ থেকে।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!