• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রী উপহার হিসেবে গ্রহণ করলেন কোরবানের ইলিশ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১২, ২০১৬, ০৫:৩৪ পিএম
প্রধানমন্ত্রী উপহার হিসেবে গ্রহণ করলেন কোরবানের ইলিশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে ৩ কেজি ২০০ গ্রাম ওজনের একটি ইলিশ নিয়ে গণভবনে প্রবেশ করেন ভোলার কোরবান আলী বেপারী। শুক্রবার সাড়ে ১২টার দিকে তিনি গণভবনে মূল ফটকের সামনে পৌঁছান তিনি। আর তার এই ইলিশটি উপহার হিসেবে গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তা ক্রেতা কোরবান আলী বেপারীর কাছ থেকে ইলিশটি গ্রহণ করেন।

প্রধানমন্ত্রীকে ইলিশ উপহার দিতে শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে গণভবনে মূল ফটকের সামনে পৌঁছান কোরবান আলী। সেখানে অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করে তিনি গণভবনে প্রবেশ করেন।

বৃহস্পতিবার (১১ আগষ্ট) মনপুরা থেকে লঞ্চে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিলেন কোরবান আলী। এর আগে বুধবার বিকেলে স্থানীয় জেলে আক্তার মাঝির জালে ইলিশটি ধরা পড়ে। ওইদিন সন্ধ্যায় তিনি ৩ কেজি ২০০ গ্রাম ওজনের মাছটি বিক্রির জন্য রামনেওয়াজ ঘাটে নিয়ে আসেন। ইলিশটি দেখার পর মাছ ব্যবসায়ীসহ উপস্থিত লোকজনের মধ্যে হৈচৈ পড়ে যায়।

পরবর্তী সময়ে আলমগীর মেম্বারের আড়তে মাছটি নিয়ে গেলে নিলামে ১২ হাজার ২০০ টাকায় কিনে নেন এই কোরবান বেপারী। অনলাইনে সামাজিক যোগাযোগে জনপ্রিয় মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইন গণমাধ্যমে মাছটির খবর ছড়িয়ে পড়লে সেটি কেনার জন্য বিভিন্ন এলাকা থেকে ফোন আসতে শুরু করে। অনেকে ৩০ থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত দাম হাকান। কিন্তু কোরবান আলী ইলিশটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়ার জন্য কিনে নেন। এ লক্ষ্যে তিনি বৃহস্পতিবার দুপুরে এমভি ফারহান-৪ লঞ্চে ইলিশটি নিয়ে ঢাকায় রওনা দেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!