• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে আ.লীগ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৩, ২০১৭, ১১:১৪ পিএম
প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে আ.লীগ

ঢাকা: মিয়ানমারের রাখাইন রাজ্যের নির্যাতিত রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিয়ে দৃষ্টান্ত সৃষ্টি এবং তাদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার জন্য জাতিসংঘে পাঁচ দফা প্রস্তাব দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ। দেশের বিশিষ্ট নাগরিক ও দেশবাসীর পক্ষ থেকে ৭ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার দিন তাকে এই গণসংবর্ধনা দেয়া হবে।

মঙ্গলবার (৩ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের যৌথসভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশের সাধারণ ও বিশিষ্ট নাগরিকরা সম্মিলিতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেবে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে দাঁড়িয়ে দলের নেতাকর্মীরা এবং সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবে। এ সময় রাস্তায় কোনো ধরণের প্রতিবন্ধকতা তৈরি করা হবে না।

সেতুমন্ত্রী বলেন, জাতিসংঘে প্রধানমন্ত্রীর পাঁচ দফা রোহিঙ্গা সংকট সমাধানে সারা দুনিয়ায় সমাদৃত হয়েছে, প্রশংসিত হয়েছে। এটা গ্রহণযোগ্য প্রস্তাব বলে বিবেচিত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দেয়া প্রস্তাব যে বিশ্বব্যাপী প্রভাব বিস্তার করেছে, তার প্রমাণ হচ্ছে, মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চির একজন মন্ত্রী বাংলাদেশে এসেছেন। বৈশ্বিক চাপের মুখে মিয়ানমারের এই অবস্থানগত পরিবর্তন শেখ হাসিনার নেতৃত্ব ও তাঁর পাঁচ দফা প্রস্তাব এবং সারা বিশ্বের চাপের মুখে তারা অবস্থান বদলেছেন।

এর আগে কানাডা ও যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার সময়ও আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেয়া হয়েছিল। কিন্তু সে সময় দলের নেতাকর্মীদের কারণে রাজধানীতে সড়কে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়েছিল। এরপরেও প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দিতে চাইলে তিনি নিষেধ করায় সেবার গণসংবর্ধনা থেকে সরে আসে আওয়ামী লীগ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!