• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর আক্রমণাত্বক বক্তব্যে হতবাক বিএনপি


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২২, ২০১৭, ১০:৫৫ পিএম
প্রধানমন্ত্রীর আক্রমণাত্বক বক্তব্যে হতবাক বিএনপি

ঢাকা: প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্ট নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আক্রমণাত্বক বক্তব্যে বিএনপি হতবাক ও বিস্মিত হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সোমবার (২১ আগস্ট) একটি দলীয় সভায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট, বিচার বিভাগ, বিচারকবৃন্দ এমনকি প্রধান বিচারপতির বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণ করে যে বক্তব্য দিয়েছেন তাতে আমরা হতবাক হয়েছি।

মঙ্গলবার (২২ আগস্ট) রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন আওয়ামী সরকার রায়ের কারণে বিচার বিভাগকে আক্রমণের টার্গেটে পরিণত করে যে পরিবেশ সৃষ্টি করেছেন, তা দেশ, জাতি ও রাজনীতির জন্য এক অশনি সঙ্কেত বলেই মনে করে বিএনপি।

তিনি বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন, তা দেশ ও রাজনীতির জন্য হতাশাব্যঞ্জক।

ফখরুল বলেন, আমরা স্পষ্টভাষায় বলতে চাই, ক্ষমতায় থেকে বিচার বিভাগ ও দেশের সর্বোচ্চ আদালতকে এভাবে হেয় করলে তার পরিণাম কখনো শুভ হয় না। আমরা এই আত্মঘাতী পথ থেকে সরে আসার জন্য ক্ষমতাসীনদের প্রতি আহ্বান জানাচ্ছি।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!