• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে


মোরেলগঞ্জ প্রতিনিধি মার্চ ১৫, ২০১৮, ০৪:৫৩ পিএম
প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে

বাগেরহাট : জেলার মোরেলগঞ্জে প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ৮ বস্তা (৪০০ কেজি) চাল উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৪ মার্চ) দিবাগত রাত ২টার দিকে মোরেলগঞ্জ থানা পুলিশ ধানসাগর গ্রামের বাশার মুন্সির বাড়ি থেকে ৮ বস্তা চাল উদ্ধার করে। যার প্রতি বস্তায় রয়েছে ৫০ কেজি করে।

খাউলিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম ওই ওয়ার্ডের ডিলার হিসেবে দায়িত্বে রয়েছেন। তিনি নিজেই বুধবার রাতে পল্লীমঙ্গল বাজার এলাকায় থাকা তার গুদাম থেকেই ওই চাল গোপনে বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

এ সম্পর্কে বাসার মুন্সি বলেন, বুধবার রাত ১০টার দিকে ডিলার রহিমের নিকট থেকে প্রতি ৫০ কেজির বস্তা ১৮শ’ টাকা (প্রতি কেজি ৩৬ টাকা) দরে কিনে নিজের গাড়িতে করে বাড়ি নিয়ে যান। ডিলার রহিম নিজেই চাল গাড়িতে তুলে দেন। পরে পুলিশ তার বাড়িতে হানা দিয়ে চাল নিয়ে যায়।

থানার ওসি মো. রাশেদুল আলম বলেন, ১০ টাকা কেজি দরের চাল কালোবাজারে বিক্রি করা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ৮ বস্তা চাল উদ্ধার করেছে। এ বিষয়ে সাধারণ ডায়েরি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা খাদ্য কর্মকর্তাকে জানানো হয়েছে।

স্থানীয়রা জানান, বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করে প্রকৃত দোষীকে আড়াল করার চেষ্টা চলছে।

এ সম্পর্কে জেলা খাদ্য নিয়ন্ত্রক এ কে এম শহিদুল হক বলেন, বিষয়টি আমি নিজেই সরেজমিনে গিয়ে খতিয়ে দেখবো। ডিলার দোষী হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ট্যাগ অফিসার মাষ্টার মো. এনামুল হকের কাছে জানতে চাইলে তিনি কিছু জানেন না বলে জানান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!