• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা আজ, প্রস্তুত সোহরাওয়ার্দী


নিজস্ব প্রতিবেদক জুলাই ২১, ২০১৮, ০৯:৩৯ এএম
প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা আজ, প্রস্তুত সোহরাওয়ার্দী

ঢাকা : দেশের উন্নয়ন ও অর্জনে অনন্য সফলতার জন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শনিবার (২১ জুলাই) বিকেল তিনটায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের পক্ষ থেকে গণসংবর্ধনা দেয়া হবে।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, শনিবারের এ গণসংবর্ধনা অনুষ্ঠানে শেখ হাসিনা আগামী নির্বাচন সামনে রেখে বার্তা দেবেন। এ কারণে দলীয় নেতাকর্মীরা বিশেষভাবে উৎসাহিত। অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।

এই গণসংবর্ধনা ঘিরে উদ্যানের উত্তর দিকে বিশাল প্যান্ডেল তৈরি করা হয়েছে। মূল প্যান্ডেলে ২০ হাজার আর উত্তর-দক্ষিণে ১০ হাজার মোট ৩০ হাজার জন নেতাকর্মী বসার ব্যবস্থা করা হযেছে এবার।

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড, ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জনসহ শেখ হাসিনার নেতৃত্বে সরকার উন্নয়ন-অর্জনে অসামান্য অবদান রাখায় প্রধানমন্ত্রীকে এ গণসংবর্ধনা দেওয়া হচ্ছে।

গণসংবর্ধনা অনুষ্ঠানের প্রস্তুতি দেখতে শুক্রবার (২০ জুলাই) দুপুরে অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি সাংবাদিকদের জানান, অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।

ওবায়দুল কাদের জানান, জাতীয় সংসদের উপনেতা সাজেদা চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। মূল বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বও থাকবে। তিনি আরো জানান, অনুষ্ঠানে একটি স্মারক পাঠ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ও গণসংবর্ধনায় উপস্থিত থাকবেন। বিকেল ৩টা থেকে অনুষ্ঠান শুরু হবে। দুই ঘণ্টার গণসংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বক্তব্যে আগামী নির্বাচনের বার্তা থাকবে।

শনিবার (২১ জুলাই) বেলা ৩টা থেকে শুরু হয়ে দুই ঘণ্টার গণসংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগ সভানেত্রীর শেখ হাসিনার বক্তব্যে আগামী নির্বাচনের বার্তা থাকবে বলে জানান ওবায়দুল কাদের।

অনুষ্ঠানের অংশ হিসাবে সাংস্কৃতিক অনুষ্ঠান তারপর একটি স্মারক পাঠ করা হবে। সংবর্ধনাস্থলে প্রবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানের সাতটি প্রবেশ পথই খোলা থাকবে।

এই অনুষ্ঠানকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন গুরত্বপূর্ণ সড়কে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা, প্রধানমন্ত্রীর সাফল্যগাঁথা তুলে ধরার হয়েছে বিলবোর্ড-প্ল্যাকার্ডে মাধ্যমে।

শুক্রবার সরেজমিন ঘুরে দেখা গেছে, শাহবাগ থেকে বিমানবন্দরমুখী রাস্তা, কদম ফেয়ারা, ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বড় ছবি আর বিলবোর্ড। তাতে লেখা আছে শেখ হাসিনার সরকারের উন্নয়ন, অর্জন আর সাফল্যের জয়গাঁথা।

শেরাটন মোড়ে আর কাওয়ান বাজারের মোড়ে নৌকা প্রতীক ঝুলছে। তাতে- গণতন্ত্র, উন্নয়ন ও স্বাধীনতার প্রতীক নৌকা লেখা রয়েছে। আবার কাওয়ানবাজারে কেমন হবে ঢাকাবাসীর মেট্রোরেল-তার নকশা করা অবিকল মেট্রোরেলে প্রতিকৃতিতে বাসানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেশ-বিদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ছবি সম্বলিত ফেস্টুন শোভা পাচ্ছে সচিবালয়ের বাইরে।

শাহবাগের ওভারব্রিজে শোভা পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ফেস্টুন।আর রাস্তার দু’পাশে শেখ হাসিনার বাণী, তার নেতৃত্বাধীন সরকারের নানা অর্জন –শ্লোগান আকার প্ল্যাকার্ডে তুলে ধরা হয়।

প্লাকার্ডগুলো লেখা আছে- ‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নযনশীল দেশে উন্নতি’,‘মহাকাশ বিজয়’,‘গ্লোবাল ওইমেন্স লিডারশীপ’, ‘আসোনসেল কবি নরুজল বিশ্ববিদ্যালয় সম্মানসূচক ডিলিট উপাধি’,‘তুমি শেখ হাসিনা অন্যান্য’, ‘বিশ্ব জয়ী নেতা তুমি শেখ হাসিনা/ মানবিকতায় তুমি অন্যান্য’,নির্যানতিত রোহিঙ্গাদের পাশে বিপন্ন মানুষের সহায় আপনি বিশ্ব শান্তির বাতিঘরসহ নানা ধরনের শ্লোগান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!