• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর নেতৃত্বে গণমাধ্যমের ব্যাপক উন্নয়ন : তথ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জুলাই ১২, ২০১৬, ০৬:০৬ পিএম
প্রধানমন্ত্রীর নেতৃত্বে গণমাধ্যমের ব্যাপক উন্নয়ন : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, ‘বর্তমান সরকারের আমলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ৭ বছরে বাংলাদেশে গণমাধ্যমের ব্যাপক উন্নয়ন ও প্রসার ঘটেছে। সরকার সারা দেশে ৩২টি কমিউনিটি রেডিও চালু করেছে। আজ মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে এসকেএস ইনএ কমিউনিটি রেডিও ‘রেডিও সারাবেলা’ ৯৮.৮ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, জঙ্গিবাদের বর্বরতার কাছে মাথা নত না করে সরকার মানুষের কল্যাণে সাংবিধানিক, গণতান্ত্রিক ও নির্বাচন প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হয়েছে। বর্তমান সরকারের লক্ষ্য হচ্ছে জঙ্গি দমন, দুর্নীতি প্রতিরোধ ও সামাজিক বৈষম্য দূর করে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়া।

তিনি আরও বলেন, কমিউনিটি রেডিও জাতীয় টেকসই লক্ষ্যমাত্রা অর্জনসহ গ্রামীণ আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শিক্ষা, স্বাস্থ্য, সচেতনতা ও জঙ্গিবাদ প্রতিরোধের পাশাপাশি এলাকার অবহেলিত সাহিত্য ও সংস্কৃতির উন্নয়নে কমিউনিটি রেডিও অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

বেসরকারি উন্নয়ন সংস্থা ‘এসকেএস ফাউন্ডেশন’ পরিচালিত গাইবান্ধা জেলা শহরের রাধাকৃষ্ণপুরে ‘রেডিও সারাবেলা’র উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসকেএস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রাসেল আহমেদ লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ, পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের পরিচালক (গবেষণা) ড. তাপস কুমার বিশ্বাস, বিএনএনআরসির প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচএম বজলুর রহমান, গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন।

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!