• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রধানমন্ত্রীর পরবর্তী টার্গেট তারেক : রিজভী


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৮, ২০১৮, ০২:১৩ পিএম
প্রধানমন্ত্রীর পরবর্তী টার্গেট তারেক : রিজভী

ফাইল ছবি

ঢাকা: খালেদা জিয়াকে জেলে নেয়ার পর এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরবর্তী টার্গেট বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান বলে মন্তব্য করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ।

‘তারেক রহমানকে দেশে ফেরানোর ব্যাপারে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সাথে কথা হয়েছে’- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, দেশে তো আওয়ামী বিচার হচ্ছে এখানে হচ্ছে শেখ হাসিনার বিচার এটা তো প্রকৃত আইনের বিচার না। আইনের শাসনকে তারা কালো কাপর দিয়ে জুড়ে রেখেছে। তার যে মনের ক্ষোভ প্রতিহিংসা সেটার চরিত্রার্থ করার জন্যই তাকে (তারেক) টার্গেট করেছে। আরও একটি রোডম্যাপ তিনি করেছেন। এটাতে কোনো লাভ হবে না। পৃথিবীর সব দেশ তো শেখ হাসিনার দেশের মতো অগণতান্ত্রিক দেশ না, নিষ্ঠুর নির্দয়ের দেশ না।

বুধবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়াকে কারাগারে কোনো চিকিৎসাই দেয়া হচ্ছে না অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে বারবার গভীর উদ্বেগ প্রকাশ করলেও কারা কর্তৃপক্ষ কোনো উদ্যোগই গ্রহণ করছে না।

বিএনপি এই নেতা বলেন, সরকারি মেডিকেল বোর্ড খালেদা জিয়াকে বেড দেওয়াসহ যেসব চিকিৎসার সুপারিশ করেছিল, তা এখন পর্যন্ত বাস্তবায়ন করা হয়নি। কারাগারে খালেদা জিয়ার কোনো চিকিৎসাই হচ্ছে না। তিনি দীর্ঘদিন ধরে ব্যক্তিগত চিকিৎসকদের দ্বারা যেসব চিকিৎসাসেবা পেতেন, সে সুযোগ থেকেও বঞ্চিত হচ্ছেন। রিজভীর কথা, ‘মনে হচ্ছে এর পেছনে সরকারি কোনো গভীর চক্রান্ত রয়েছে।’

রিজভী বলেন, খালেদা জিয়ার চিকিৎসা ও অসুস্থাকে আড়াল করতে সরকার নানা ফন্দিফিকির করছে। খালেদা জিয়াকে তার নিজস্ব চিকিৎসকদের দিয়ে চিকিৎসাসেবা প্রদান ও রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেয়ার জন্য আবারও দাবি জানান সাবেক এই ছাত্রনেতা।

সংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী তো চাইবেন তার রাজনৈতিক প্রতিপক্ষকে ধ্বংস করতে। তিনি যেমন অন্যায়ভাবে খালেদা জিয়াকে কারারুদ্ধ রেখে জুলুম-নির্যাতন করছেন, চিকিৎসা করতে দিচ্ছেন না, শারীরিক ও মানুষিকভাবে হেনস্তা করছেন। এখন তার পরবর্তী টার্গেট হচ্ছে তারেক রহমান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, সহসাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, সহদপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!