• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর বক্তব্য রহস্যজনক : আমির খসরু


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৫, ২০১৭, ০৭:১৬ পিএম
প্রধানমন্ত্রীর বক্তব্য রহস্যজনক : আমির খসরু

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল্লি সফরের আগে ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ ও আমেরিকা নিয়ে যেসব বক্তব্য দিয়েছেন তা রহস্যজনক। প্রধানমন্ত্রী ও তার দলের নেতাদের কথা থেকেই সন্দেহ আরো ঘণিভূত হচ্ছে।

বুধবার(১৫ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন। বিএনপির প্রয়াত মহাসচিব অ্যাডভোকেট খোন্দকার দেলোয়ার হোসেনের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এস্মরণসভার আয়োজন করে ‘ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ নামের একটি সংগঠন।

আমির খসরু বলেন, প্রধানমন্ত্রী ভারত সফরে যাচ্ছেন...যান..। এ নিয়ে তো আমরা কোনো কথা বলছি না। কিন্তু হঠাৎ করে তিনি বিএনপির সঙ্গে ভারতের সম্পর্ক নিয়ে এমন বক্তব্য কেন দিলেন? তাহলে নিশ্চয়ই এ বক্তব্যের নেপথ্যে কোনো রহস্য আছে!

শুধু তিনি (প্রধানমন্ত্রী) একা নন। তার দলের নেতারাও একই রকম বক্তব্য দিচ্ছেন উল্লেখ করে আমির খসরু বলেন, এ থেকেই সন্দেহ আরো ঘণিভূত হচ্ছে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এ নেতা বলেন, আপনারা কিছু একটা করতে যাচ্ছেন। আর সেটাকে ঢাকতেই এখন বিএনপি ও খালেদা জিয়াকে নিয়ে কথা বলছেন।

বিএনপির এই নীতি নির্ধারক বলেন, তাহলে পরবর্তীতে আপনারা আবারো একই প্রক্রিয়ায় ক্ষমতায় আসতে চাচ্ছেন। যদি এভাবে ক্ষমতায় আসা যায়, তাহলে দেশে ভোটের কোনো দরকার নেই,...এভাবে দেশকে ছোট করবেন না। নির্বাচনে জনগণের ভোটের কোনো প্রভাব আর থাকছে না, তা আপনার কথায় প্রমাণিত হয়।

বিএনপিকে নিবন্ধনের ভয় দেখিয়ে নির্বাচনে নেয়া যাবে না মন্তব্য করে আমির খসরু বলেন, বিএনপি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল। নির্বাচন কাঠামো শক্তিশালী না হলে দেশের জনগণ নির্বাচন হতে দেবে না।

এ সময় আরো উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভাপতি কাদের সিদ্দিকী, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ প্রমুখ।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!