• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘প্রধানমন্ত্রীর ভ্যান’ কেন জাদুঘরে প্রশ্ন আসিফ নজরুলের


নিউজ ডেস্ক জানুয়ারি ৩১, ২০১৭, ১১:২৪ এএম
‘প্রধানমন্ত্রীর ভ্যান’ কেন জাদুঘরে প্রশ্ন আসিফ নজরুলের

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত শুক্রবার (২৭ জানুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ভ্যানে চড়ে গ্রাম ঘুরে বাংলাদেশের রাজনীতিতে আলোড়ন সৃষ্টি করেছেন। এ সময় তিনি বঙ্গবন্ধুর স্মৃতিসৌধ থেকে প্রায় ১৫ মিনিট গ্রামটি পরিদর্শন করেন। বিষয়টি দেশ এবং বিদেশে প্রংশসিত হয়েছে। কিন্তু, যখন ওই ভ্যান চালকে বিমানবাহিনীতে চাকরি ও ভ্যানটি জাদুঘরে রাখার সিদ্ধান্ত হয়। তখন বিষয়টি নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে।

ড. আফিস নজরুলের ফেসবুক স্ট্যাটাস

অনেকেই প্রশ্ন তুলে ‘প্রধানমন্ত্রীকে ভ্যানে তুললে চাকরি পেতে পড়াশুনার প্রয়োজন হয় না’। তবে এবার প্রধানমন্ত্রীকে বহনকারী ভ্যানটি জাদুঘরে রাখা নিয়ে প্রশ্ন তুলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কলামিস্ট ড. আসিফ নজরুল। মঙ্গলবার (৩১ জানুয়ারি) তার ফেসবুক ভেরিফাইড পেজে এক স্ট্যাটাসের মাধ্যমে এ প্রশ্ন তুলেছেন।

“প্রধানমন্ত্রীর ভ্যান” শিরোনামে তার সেই স্ট্যাটাসটি পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো- “ভাবছিলাম যে লিখবো না। কিন্তু না লিখেও পারছি না। মুক্তবাতাসে ঘুরে বেড়ানোর জন্য প্রধানমন্ত্রী একটা ভ্যানে চড়লেন, সেটি দেখতে আমারো ভালো লেগেছে। কিন্তু পরে শুনে হতবাক হয়ে যাই যে, উনার সেই ভ্যান নাকি যাদুঘরে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে! আমি কিছুতেই বুঝতে পারছি না, প্রধানমন্ত্রী কোন ভ্যানে চড়লে সেই ভ্যান যাদুঘরে রাখতে হবে কেন!!”

মাঝে ভ্যান চালক ইমাম শেখ বিমানবাহিনীর পোষাকে

উল্লেখ্য, টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীকে বহনকারী ভ্যানচালক মো. ইমাম শেখের (১৭) চাকরি হচ্ছে বিমানবাহিনীতে। সেই সাথে বহনকারী ভ্যানটি জাদুঘরে রাখা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) এ তথ্য জানান আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ। তিনি জানান, প্রধানমন্ত্রী যে ভ্যানটিতে করে ঘুরেছেন, সেটা জাদুঘরে নেওয়া হয়েছে। এ জন্য ভ্যানটি উপযুক্ত দাম দিয়ে কিনে নিয়েছে বিমানবাহিনী।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!