• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বুধবার


নিজস্ব প্রতিবেদক জুন ৭, ২০১৬, ০৮:৪০ পিএম
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বুধবার

সৌদি বাদশাহ সালমানের আমন্ত্রণে পাঁচ দিনের সফর শেষে ফেরার একদিন বাদেই গণভবনে সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৭ জুন) প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন, বুধবার (৮ জুন) দুপুরে গণভবনে এই সংবাদ সম্মেলন হবে।

সৌদি আরবসহ সাম্প্রতিক বিদেশ সফর নিয়ে এই সংবাদ সম্মেলন ডাকা হলেও এতে বাংলাদেশে চলমান ঘটনাবলি নিয়েও সরকার প্রধানের বক্তব্য পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।বরাবরই প্রধানমন্ত্রীর এই ধরনের সংবাদ সম্মেলনে রাজনৈতিক বিভিন্ন ঘটনাবলি এবং অন্য বিষয়গুলো আলোচনায় উঠে আসে।   

শুক্রবার (৩ জুন) প্রধানমন্ত্রী সৌদি আরব সফরে যাওয়ার পর এক পুলিশ কর্মকর্তার স্ত্রীসহ কয়েকটি হত্যাকাণ্ড ঘটেছে, যাতে জঙ্গি সম্পৃক্ততার সন্দেহ করা হচ্ছে। ঢাকায় ফেরার আগে মদিনায় সৌদি প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক অনুষ্ঠানে বক্তব্যে শেখ হাসিনা এসব হত্যাকাণ্ডের জন্য বিএনপি-জামায়াতের দিকে অভিযোগের আঙুল তোলেন। তার প্রতিক্রিয়ায় বিএনপি বলে, বিরোধী রাজনৈতিক প্রতিপক্ষকে দোষারোপের মধ্য দিয়ে সরকার জঙ্গিদের শক্তিশালী হওয়ার সুযোগ করে দিচ্ছে।  

সৌদি আরব থেকে মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যায় ঢাকা ফেরেন শেখ হাসিনা। এই সফরে উমরাহ ও মহানবী (সা.) এর রওজা মোবারক জিয়ারত ছাড়াও সৌদি বাদশার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেন শেখ হাসিনা। 

বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে শেখ হাসিনার এবারের সৌদি সফরকে ‘যুগান্তকারী’ বলছেন পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক। তিনি বলেন, বিমানবন্দরে ক্রাউন প্রিন্সের অভ্যর্থনা, গার্ড অব অনার, লাল গালিচা সংবর্ধনা এবং নৈশভোজে যে সন্মান এবার প্রধানমন্ত্রীকে দেখানো হয়েছে, তা ‘অভূতপূর্ব’।

“যেভাবে বাদশাহর তত্ত্বাবধানে দ্বি-পক্ষীয় এ সফর হয়েছে, তাও গত তিন দশকে হয়নি।” “সফরের মধ্য দিয়ে শুধু নতুন অধ্যায়ই উন্মুক্ত হয়নি, আমাদের সম্পর্ক ইতোমধ্যে একটা নতুন উচ্চতায় চলে গেছে,” বলছেন পররাষ্ট্র সচিব।

সৌদি আরবের আগে গত মাসে দ্বিপক্ষীয় সফরে বুলগেরিয়া যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পথে দুদিন লন্ডনেও ছিলেন তিনি। সেখান থেকে ফিরে জাপানে জি-৭ আউটরিচ বৈঠকে যোগ দিতে টোকিও গিয়েছিলেন শেখ হাসিনা। সেখানে জি-৭ সম্মেলনে অংশ নেওয়া বিশ্বনেতারা বেশ গুরুত্ব দেন বাংলাদেশের সরকার প্রধানকে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

Wordbridge School
Link copied!