• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শনিবার


বিশেষ প্রতিনিধি ডিসেম্বর ২, ২০১৬, ০৩:০০ পিএম
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শনিবার

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে শনিবার (৩ ডিসেম্বর) বিকেল ৪টায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। হাঙ্গেরি সফর শেষে তিনি এ সংবাদ সম্মেলন করবেন।

শুক্রবার (২ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য জানান।

হাঙ্গেরী প্রেসিডেন্ট ড. জানোস এডারের আমন্ত্রণে চারদিনের সফরে বুদাপেস্ট পানি সম্মেলন-২০১৬ তে যোগদান শেষে বুধবার (৩০ নভেম্বর) রাতে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । এটি ছিল বাংলাদেশী কোনো সরকার প্রধানের পূর্ব ইউরোপীয় দেশটিতে উচ্চপর্যায়ের সফর।

সফরে হাঙ্গেরী সফরকালে শেখ হাসিনা সোমবার দুই দিনব্যাপী বুদাপেস্ট পানি (বিডব্লিউএস-২৯১৬) সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দেন।

এ ছাড়াও তিনি হাঙ্গেরীর প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক এবং প্রেসিডেন্ট জানোস এডারের সঙ্গে সাক্ষাৎ করেন।

শেখ হাসিনা বুদাপেস্টের সিটি পার্কে হিরোস স্কয়ারে হাঙ্গেরীর জাতীয় বীরদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। মঙ্গলবার (২৯ নভেম্বর) প্রধানমন্ত্রী সম্মেলনে উচ্চপর্যায়ের বৈঠকে এবং প্রেসিডেন্ট জানোস এডার আয়োজিত মধ্যাহ্নভোজে অংশ নেন।

একই দিন প্রধানমন্ত্রী বাংলাদেশ-হাঙ্গেরীয়ান বিজনেস অ্যান্ড ইকোনোমিক ফোরামের উদ্বোধন করেন। এর পর এ দিন সন্ধ্যায় তার সম্মানে ফোর সিজনস হোটেলে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সংবর্ধনা সভায়ও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।


সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!