• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

প্রধানমন্ত্রীর ২০০ বছর আয়ু কামনা রওশনের


নিজস্ব প্রতিবেদক  ডিসেম্বর ৮, ২০১৬, ১০:৫৩ পিএম
প্রধানমন্ত্রীর ২০০ বছর আয়ু কামনা রওশনের

ঢাকা : হাঙ্গেরি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারি বিমানে তিনবার নিরাপত্তাতল্লাশি চালানোর দাবি জানিয়ে শেখ হাসিনার ২০০ বছর আয়ু কামনা করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সংসদের ত্রয়োদশ অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এ কামনা করেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে জাতীয় পার্টির এই নেত্রী বলেন, আমরা চাই, আপনি ২০০ বছর বাঁচুন। না হলে আমাদের কে দেখবে?

রওশন এরশাদ বলেন, ‘প্রধানমন্ত্রীকে ত্রুটিপূর্ণ বিমানে কেন চড়ানো হলো? ওই বিমানে নাকি আগেও সমস্যা ছিল। নাটবল্টু ঢিলা করে সোনা চোরাচালান করা হয়েছিল। জাতির পিতাকে হারানো একটা দুঃস্বপ্ন ছিল।’

রোহিঙ্গা শরণার্থী সংকট নিয়ে সংসদের বিরোধীদলীয় নেতা বলেন, সিরিয়ার শিশু আয়লান যখন সমুদ্রে পড়েছিল, তখন সারা বিশ্ব কথা বলেছিল। এখন মায়ানমারে বিনা বিচারে রোহিঙ্গাদের উপর যেভাবে হত্যা নির্যাতন করা হচ্ছে, তাদের দেখার কেউ নেই। বিশ্বের সেই বিবেক এখন কোথায়? সবাই যেন এ ঘটনা দেখেও না দেখার ভান করছে। 

জাতিসংঘের সমালোচনা করে রওশন এরশাদ বলেন, রোহিঙ্গাদের উপর হামলা ঘটনায় এখনও পর্যন্ত  জাতিসংঘ থেকে কোন উদ্যোগ নেয়া হয়নি, আশ্চর্য লাগে। এমন জঘন্য ঘটনায় জাতিসংঘ একটি নিষ্ক্রিয় প্রতিষ্ঠান হিসেবে দর্শকের ভূমিকা পালন করছে। 

জাতীয় পার্টির এই নেত্রী বলেন, বিশ্ব শান্তিতে নোবেল বিজয়ী অং সান সু চির দেশে এই বর্বর ঘটনা ঘটলে তিনি চুপ করে আছেন। আরেকজন আছে ড. ইউনূস, তিনিও চুপ। হাজার হলেও রোহিঙ্গারা মানুষ। মানবিক দিক দেখতে হবে। প্রধানমন্ত্রী কীভাবে চিন্তা করবেন তিনি জানেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!