• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রবাসী কল্যাণ মন্ত্রীর সঙ্গে দাইয়ূর প্রতিনিধি দলের সাক্ষাত


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৬, ২০১৭, ০৩:৪৬ পিএম
প্রবাসী কল্যাণ মন্ত্রীর সঙ্গে দাইয়ূর প্রতিনিধি দলের সাক্ষাত

ঢাকা: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র সাথে বিশ্ববিখ্যাত কোরিয়ান কনস্ট্রাকশন কোম্পানি দাইয়ূর গ্লোবাল এইচআর এন্ড সার্ভিস টিমের এক সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় আনুষ্ঠিত হয়েছে। এ সময় মন্ত্রী তাদেরকে আরো বেশি বাংলাদেশি শ্রমিক নেয়ার আহ্বান জানান।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল সাড়ে ৯টায় রাজধানীর ইস্কাটনন্থ প্রবাসী কল্যাণ ভবণে মন্ত্রীর সঙ্গে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। দাইয়ূর পক্ষে নেতৃত্ব দেন কোম্পানির হিউম্যান রিচোর্স বিভাগের জেনারেল ম্যানেজার জং হাউয়ান লিম। 

সাক্ষাতকালে বাংলাদেশ থেকে পৃথিবীর বিভিন্ন দেশে নির্মাণ প্রতিষ্ঠান দাইয়ূ (উধবড়িড়) তে অধিক পরিমানে কর্মী নিয়োগের অনুরোধ জানিয়ে বক্তব্য রাখেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক মো. সেলিম রেজা ও শ্রম-অভিবাসন বিশ্লেষক হাসান আহমেদ চৌধুরী কিরণ। 

এ সময় লিম বাংলাদেশের কর্মীদের কাজের প্রশংসা করেন। তিনি আরো বলেন, বাংলাদেশি কর্মীরা অনেক পরিশ্রমী ও বিশ্বস্ত। শ্রম ও অভিবান বিশ্লেষক হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন বাংলাদেশের কর্মীরা পৃথিবীর বিভিন্ন দেশে অত্যন্ত সুনাম ও বিশ^স্ততার সাথে কাজ করছে। পৃথিবীর বিভিন্ন দেশে অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশের কর্মীদের অবদান রয়েছে। তাই দাইয়ূ তাদের বিভিন্ন প্রজেক্টে আরো বেশি বাংলাদেশী কর্মী নিয়োগ করলে কঠোর পরিশ্রমের মাধ্যমে তারা তাদের সুনাম বজায় রাখবে। 

এখানে উল্লেখ্য দাইয়ূ কোম্পানির আলজেরিয়া, নাইজেরিয়া, লিবিয়া, ইউএই, কেএসএ, কুয়েত, ইরাক, কাতার সহ পৃথিবীর বিভিন্ন দেশে বাংলাদেশী কর্মীরা কাজ করছে। অতিদ্রুত তারা ওমান, লিবিয়া ও ইরাকের বিভিন্ন প্রজেক্টে বাংলাদেশী কর্মী নিয়োগের প্রচেষ্টা চালাচ্ছে। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!