• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রযুক্তি ব্যবহার করে দেশেকে দুর্নীতি মুক্ত করা হবে


নাটোর প্রতিনিধি আগস্ট ১৪, ২০১৭, ০৭:১৫ পিএম
প্রযুক্তি ব্যবহার করে দেশেকে দুর্নীতি মুক্ত করা হবে

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারে নিশ্চিত করে দেশকে ঘুষ, দুর্নীতি ও দালাল মুক্ত করা হবে। সে লক্ষ্যে বর্তমান সরকারের আইসিটি বিভাগ কাজ করে যাচ্ছে।

সোমবার (১৪ আগষ্ট) দুপুরে জেলার সিংড়া উপজেলা হলরুমে বিভিন্ন দপ্তরে দুর্নীতি ও হয়রানী মুক্তকরণ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, উপজেলায় ৬১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৈশ প্রহরী কাম দপ্তরি নিয়োগ দেয়া হবে। যা স্বচ্ছতার ভিত্তিতে ঘুষ মুক্তভাবে হবে। যোগ্যতা ছাড়া কাউকে চাকরি নিতে একটি পয়সাও খরচ করতে হবে না। আগামী এক মাসের মধ্যে সিংড়াকে দুর্নীতি মুক্ত উপজেলা ঘোষণা করা হবে।

তিনি আরো বলেন, উন্নত ও আধুনিক বাংলাদেশ অনেক আগেই জাতি উপহার পেত, যদি ১৫ই আগষ্টের ঘাতকের রক্তচক্ষুর জন্ম না হতো। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন তা আজ বাস্তবায়নের পথে। সকল বাধা বিপত্তি, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে বর্তমান সরকার যুদ্ধ ঘোষনা করেছে। জনগনের জানমালের নিরাপত্তা দিতে সরকার বদ্ধ পরিকর।

জুনায়দে আহমেদ পলক বলেন, বাংলাদেশ বিশ্বের মডেল হতে যাচ্ছে। যেটা জননেত্রী শেখ হাসিনা এবং তথ্য প্রযুক্তির রূপকার সজীব ওয়াজেদ জয়ের অবদান। দেশ এখন দুর্নীতির কলঙ্ক থেকে মুক্ত।

বিএনপি জামায়াত জোট সরকারের আমলে দেশ ৫বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে উল্লেখ করে পলক বলেন, হাওয়া ভবনের মত দুর্নীতির ভবন জনগণ মুলৎপাটন করেছে।

তিনি সবাইকে বর্তমান সরকারের প্রতি আস্থা রেখে আগামী নির্বাচনে নৌকায় ভোট দেয়ারও জন্য আহ্বান জানান।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল আহসানের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ প্রমুখ।

এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী উপস্থিত সকলকে দুর্নীতির বিরুদ্ধে শপথ করান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!