• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রসেনজিৎ-দেবদের সঙ্গে শাকিব-শুভদের টেক্কা


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০১৭, ০৪:২৯ পিএম
প্রসেনজিৎ-দেবদের সঙ্গে শাকিব-শুভদের টেক্কা

ঢাকা: আসছে ২৫ ফেব্রুয়ারি ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে বাংলা ফিল্মফেয়ার পুরস্কার ২০১৭। কলকাতা সিনেমা ইন্ডাস্ট্রির এটি একটি প্রভাবশালী ফিল্ম ফেয়ার। আর এবারের অনুষ্ঠানে প্রথমবার পুরস্কারের দৌড়ে নাম লিখিয়েছেন বাংলাদেশের বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী।  

যৌথ প্রযোজনার বদৌলতে কলকাতার সিনেমায় প্রভাব দেখাচ্ছেন বাংলাদেশের বেশকিছু অভিনেতা-অভিনেত্রী। তাদের মধ্যে জয়া আহসান, শাকিব খান, নুসরাত ফারিয়া এবং আরিফিন শুভ’র নাম উল্লেখযোগ্য। আর বাংলা ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ২০১৭-এর এবারের অনুষ্ঠানে কলকাতার তারকা অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে লড়বেন বাংলাদেশের নামিদামি কয়েকজন অভিনেতা-অভিনেত্রী। 

বলিউডের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’ একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান। ক’দিন আগেই সেটা স্পেনে সম্পন্ন হয়েছে। আর এবার কলকাতার সিনেমাকে পুরস্কৃত করতে ফেব্রুয়ারির ২৫ তারিখে মুম্বাইয়ে শুরু হচ্ছে ‘বাংলা ফিল্মফেয়ার অনুষ্ঠান ২০১৭’। যেখানে পুরস্কারের জন্য লড়বেন কলকাতা বাংলার মেধাবী অভিনেতা অভিনেত্রীরা। আর সেখানেই প্রসেনজিৎ, দেব, জিৎ, ঋতুপর্ণা, পাওলি দাম, শুভশ্রী, স্বস্তিকার মতো তারকাদের বিরুদ্ধে ‘সেরা’ হওয়ার লড়াইয়ে ভোটযুদ্ধে শরিক হওয়ার মনোনয়ন পেলেন বাংলাদেশের শাকিব খান, জয়া আহসান, আরিফিন শুভ এবং নুসরাত ফারিয়া। 

বাংলা ফিল্মফেয়ার পুরস্কার অনুষ্ঠানে এরআগে বাংলাদেশ থেকে শুধু জয়া আহসানের মনোনয়ন পাওয়ার কথা শোনা গেলেও এবারই প্রথম একাধিক বাংলাদেশি অভিনেতার মনোয়ন পাওয়ার খবর শোনা গেল। বাংলা ফিল্মফেয়ার অনুষ্ঠানে ‘শিকারি’ ছবির জন্য শাকিব খান, ‘ঈগলের চোখ’-এর জন্য জয়া আহসান, ‘নিয়তি’র জন্য আরিফিন শুভ, ‘শঙ্খচিল’ সিনেমার জন্য কুসুম সিকদার এবং ‘হিরো ৪২০’ ছবিটির জন্য মনোনয় পেয়েছেন নুসরাত ফারিয়া।

সেরা নায়ক, নায়িকা, পরিচালক, ছবি, সংগীত, গায়ক, গায়িকা, গীতিকারসহ চলচ্চিত্রের বিভিন্ন বিভাগে প্রতি বছর পুরস্কার দেয়া ফিল্মফেয়ার পুরস্কার। প্রতি বছরের মতো এবারও আসন্ন ‘বাংলা ফিল্মফেয়ার পুরস্কার ২০১৭’-এর অনুষ্ঠানে দর্শক পাঠকের ভোটের মাধ্যমে নির্বাচন করা হবে কে সেরা। এরইমধ্যে ‘filmfare.com/awards/filmfare-awards-east-2017’ ফিল্মফেয়ারের এই ওয়েবসাইটে গিয়ে যেকেউ ইমেইল দিয়ে লগইন করে পছন্দের অভিনেতা-অভিনেত্রীকে ভোট দিয়ে সেরা নির্বাচিত করতে পারেন।

এখন দেখার বিষয় ভোটের মাধ্যমে দেশের অভিনেতা-অভিনেত্রীদের কতোটা পুরস্কারের দৌড়ে পেছনে ফেলতে পারেন দর্শক। কারণ দর্শক ভোট দিলেই বাংলার শাকিব-শুভরা পেছনে ফেলতে পারেন কলকাতার প্রসেনজিৎ-দেবদের। এখন সেটাই দেখার বিষয়!   

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!