• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রসেনজিৎ-শুভর বদলে আলমগীরের ছবিতে শাকিব


বিনোদন প্রতিবেদক মে ৩, ২০১৭, ০৬:৫৫ পিএম
প্রসেনজিৎ-শুভর বদলে আলমগীরের ছবিতে শাকিব

ঢাকা: আগেই গুঞ্জন শোনা গিয়েছিল যে কিংবদন্তি অভিনেতা আলমগীরের পরিচালনায় একটি ছবিতে শিগগির দেখা যাবে ঢাকা ও কলকাতার শীর্ষস্থানীয় অভিনেতাদের। গেল ফেব্রুয়ারিতে সেই গুঞ্জন সত্যি হল। চূড়ান্ত হয় যে, আলমগীরের পরিচালনায় তারকাবহুল সিনেমাতে দেখা যাবে কলকাতার প্রসেনজিৎ, পাওলি দাম এবং বাংলাদেশের চিত্রনায়িকা পূর্ণিমা ও আরিফিন শুভকে। কিন্তু  মাসখানেকের ব্যবধানে ঘটে গেলো বিরাট পালাবদল!

হ্যাঁ। কথা ছিলো, জাজ মাল্টিমিডিয়া এবং কলকাতার এসকে মুভিজের যৌথ প্রয়াসে কিংবদন্তি অভিনেতা আলমগীরের পরিচালনায় প্রথমবার একসঙ্গে অভিনয় করবেন ঢাকা-কলকাতার বেশকিছু তারকা অভিনেতা-অভিনেত্রী। তাদের মধ্যে ছিলেন কলকাতা থেকে প্রসেনজিৎ চ্যাটার্জি ও পাওলি আর  ঢাকার চিত্রনায়িকা পূর্ণিমা ও আরিফিন শুভ। তবে শেষ অবধি তা আর হয়নি।

যৌথ প্রযোজনা নিয়ে এখন তুমুল কথা হচ্ছে ইন্ডাস্ট্রিতে। আর এইজন্যই হয়তো সমালোচনা এড়াতে চিত্রনায়ক আলমগীর এই মুহূর্তে যৌথ প্রযোজনার কোনো সিনেমা করতে রাজি হননি। তারচেয়ে বড় কারণ মূলত প্রসেনজিৎ। কারণ, তিনি নাকি এই সিনেমায় সিডিউলজনিত কারণে সময় মেলাতে পারবেন না বলে সরে দাঁড়িয়েছেন। আর প্রসেনজিৎ না থাকায় এসকে মুভিজও প্রযোজক হিসেবে নাম প্রত্যাহার করে নিয়েছে। আর এ কারণে নিজের অর্থেই ‘একটি সিনেমার গল্প’ নামের ছবিটি প্রযোজনা করতে মরিয়া চিত্রনায়ক আলমগীর।

যেহেতু যৌথ প্রযোজনায় আর সিনেমাটি হচ্ছে না, তাই জাজও থাকছে না। আর সে কারণেই হয়তো সিনেমায় চুক্তিবদ্ধ হয়েও বাদ গেলেন দেশের জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ। আর তার জায়গায় চিত্রনায়ক আলমগীর নির্বাচন করেছেন দেশের সুপারস্টার শাকিব খানকে। ছবিতে কলকাতার প্রসেনজিৎ না থাকলেও নায়িকা হিসেবে থাকছেন পাওলি দাম। শাকিব খানের সঙ্গে ‘সত্তা’র পর দ্বিতীয় কোনো বাংলাদেশের সিনেমায় দেখা যাবে তাকে।

অন্যদিকে, ছবিতে প্রসেনজিতের নায়িকা হিসেবে পূর্ণিমা চুক্তিবদ্ধ হলেও, শেষ পর্যন্ত প্রসেনজিৎ সরে যাওয়ায় তার জায়গায় অভিনয়ের কথা রয়েছে এ ছবির পরিচালক আলমগীরকেই। আর চিত্রনাট্য অনুযায়ী আলমগীরের নায়িকা হিসেবেই থাকার কথা পূর্ণিমাকে। কিন্তু পূর্ণিমা আলমগীরের নায়িকা হতে রাজি হননি, বিধায় নিজেই নামটি প্রত্যাহার করে নিয়েছেন। আর পূর্ণিমার বদলে এখনো কাউকে ঠিক করেননি নির্মাতা।

তবে আলমগীরের প্রযোজনা সংস্থা ‘আইকন এন্টারটেইনমেন্ট’-এর ব্যানারে নির্মিতব্য ছবির শুটিং শুরু হবে সেপ্টেম্বরের প্রথম দিকে, এমনটাই জানানো হয়েছে। এখন প্রি-প্রোডাকশনের কাজ চলছে। এরইমধ্যে এই সিনেমাতে গান গাইলেন আলমগীরের মেয়ে ও কণ্ঠশিল্পী আঁখি আলমগীর ও এস আই টুটুল। ‘তুমি আছ তাই’ শিরোনামের গানটির কথা লিখেছেন কবির বকুল। 
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!