• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রস্তুত জাতীয় ঈদগাহ ময়দান


নিজস্ব প্রতিবেদক জুন ২৫, ২০১৭, ০৬:০৪ পিএম
প্রস্তুত জাতীয় ঈদগাহ ময়দান

ঢাকা: ঈদুল ফিতরের নামাজের জন্য পুরোপুরি প্রস্তুত জাতীয় ঈদগাহ ময়দান। সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই অনুযায়ী ঈদগাহের ভেতরে এবং বাইরের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এখানে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, মুসলিম কূটনীতিকগণ, মেয়র ও সরকারি-বেসরকারি উচ্চ পদন্থ কর্মকর্তারা।

জাতীয় ঈদগাহের সকল কাজ শেষ করা হয়েছে। এখন চলছে কার্পেট বেছানোর কাজ। খুব বেশি ঝড় বৃষ্টি না হলে এখানেই জামাত অনুষ্ঠিত হবে। জাতীয় ঈদগাহ ময়দানের বাইরে পতাকা শোভিত করা হয়েছে। সাজানো হয়েছে আশপাশের সড়কগুলো। মূল গেটে বড় আকারে লেখা হয়েছে ‘ঈদ মোবারক’।

জাতীয় ঈদগাহ ময়দানকে ঘিরে রয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। খাবারের পানির ব্যবস্থা করা হয়েছে। ভেতরে ওযুর ব্যবস্থাও করা হয়েছে।

এর আগে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন করেছেন। তারা বলেছেন, নির্বিঘ্নে ঈদের নামাজ আদায় করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

ভীড় সামলাতে বাঁশ দিয়ে মূল ফটকে তিনটি প্রবেশ গেট করা হয়েছে। তিন দিকের রাস্তা দিয়ে ময়দানে প্রবেশ করতে তিনটি লাইন করা হবে।

নিরাপত্তায় থাকবে র‌্যাব, পুলিশ এবং আনসারের সমন্বয়ে গঠিত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে গোয়েন্দা বাহিনীর সদস্যরা পোশাকে এবং সাদা পোশাকে মাঠে থাকবে।

বাইরে বসানো থাকবে ওয়াচ টাওয়ার। থাকবে বোম ডিসপোজাল ইউনিট। প্রস্তুত থাকবে ডগ স্কোয়াট ও সোয়াতের সদস্যরা। এছাড়া বেশ কয়েকটি এপিসি কার প্রস্তুত থাকবে।

জাতীয় ঈদগাহের জামাত উপলক্ষে মৎস ভবন থেকে কদম ফোয়ারা, পল্টন মোড় থেকে কদম ফোয়ারা এবং হাইকোর্ট মোড় থেকে কদম ফোয়ারা পর্যন্ত দুই দিকের রাস্তায় যান চলাচল সম্পূর্ণরুপে বন্ধ থাকবে। সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত ডিএমপির ট্রাফিক বিভাগের এ সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!