• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রস্তুতি ম্যাচে মাশরাফিদের সামনে এবার ভারত


ক্রীড়া প্রতিবেদক মে ২৯, ২০১৭, ০৩:২০ পিএম
প্রস্তুতি ম্যাচে মাশরাফিদের সামনে এবার ভারত

ঢাকা: আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে পাওয়া ঐতিহাসিক জয়ে দারুণ উজ্জীবীত বাংলাদেশ। যার নমুনা মিলেছে পাকিস্তানের বিপক্ষে টাইগারদের প্রস্তুতি ম্যাচে। আগামী ১ জুন ওভালে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে লাল সবুজের দল। তার আগে নিজেদের আরো একবার ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে মাশরাফিরা।

মঙ্গলবার (৩০ মে) লন্ডনের দ্য ওভালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বিরাট কোহলির ভারতের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। সাম্প্রতিককালে বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই অন্যরকম রোমাঞ্চ আর রুদ্ধশ্বাস লড়াই। তাই দর্শক চাহিদার কথাটি মাথায় রেখে ম্যাচটি  সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস।

এজবাস্টনে অনুষ্ঠিত প্রথম প্রস্তুতি ম্যাচে একেবারে শেষ মুহুর্তে হার মেনেছে বাংলাদেশ দল। প্রথমে ব্যাট করে ৩৪১ রানের পাহাড়সম স্কোর গড়েও হারের স্বাদ পাওয়া মেনে নেওয়াটা কষ্টকর। সেক্ষেত্রে কষ্টটা বেশি ওপেনার তামিম ইকবালের। তাঁর ৮৮ বলে সেঞ্চুরিটা যে শেষ অবধি বৃথা গেছে। উজ্জ্বল হয়ে উঠেছে পাকিস্তানের নয় নম্বর ব্যাটসম্যান ফাহিম আশরাফের ঝড়ো ব্যাটিং। মুলত তাঁর ৩০ বলে ৬৪ রানের ইনিংসের কাছে ২ উইকেটে হেরে গেছে বাংলাদেশ।

শেষ ওভারে জেতার জন্য পাকিস্তানের দরকার ছিল ১৩ রান। হাতে ২ উইকেট। মাশরাফির করা প্রথম বলকেই ছক্কা হাঁকিয়ে বসেন ফাহিম। পরের বলে দৌড়ে ৩ রান নেন। তৃতীয় বলে চার মেরে খেলা শেষ করেন হাসান আলী।

অপিদিকে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে ভারত। রোববার (২৮ মে) ম্যাচটিতে সহজ জয়ের পথেই ছিল ভারত। কিন্তু বৃষ্টির কারণে ডিএল পদ্ধতিতে কিউইদের ৪৫ রানে হারিয়েছে বিরাট কোহলিরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!