• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রস্তুতি ম্যাচে হেরেই চলেছে সাইফ-আফিফরা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৮, ২০১৮, ০৭:৩২ পিএম
প্রস্তুতি ম্যাচে হেরেই চলেছে সাইফ-আফিফরা

ফাইল ছবি

ঢাকা: ডানেডিন থেকে ক্রাইস্টচার্চ কোথাও সুবিধা করতে পারছে না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যুব বিশ্বকাপ মাঠে গড়ানোর দুই সপ্তাহ আগে নিউজিল্যান্ডে পাড়ি জমিয়েছে সাইফ-আফিফরা। কিন্তু সুফল মিলছে না। একাধিক প্রস্তুতিমূলক ম্যাচ খেলে জয়ের দেখা পায়নি লাল সবুজের যুবারা।

ডানেডিনে ওটাগো এ দলের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সোমবার (৮জানুয়ারি) ক্রাইস্টচার্চে প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে ৫৬ রানে হেরেছে বাংলাদেশের যুব দল।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিং-এ নেমে বাংলাদেশ বোলারদের তোপের মুখে পড়ে আফগানরা। তাই ২০৬ রানেই গুটিয়ে যায় তারা। দলের পক্ষে আজমতউল্লাহ ওমারজাই ৮১, বাহির শাহ ৪৪ ও ইব্রাহিম জাদরান ৩২ রান করেন। বাংলাদেশের হাসান মাহমুদ ৪টি, রবিউল হক ৩টি ও টিপু সুলতান ২টি উইকেট নেন।

জবাবে দুই ওপেনার পিনাক ঘোষ ও অধিনায়ক সাইফ হাসান উড়ন্ত সূচনাই করেন। কিন্তু দু’জনের বিদায়ের পর তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে বাংলাদেশের ইনিংস। বাংলাদেশ ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিলের কারনে ১৫০ রানেই গুটিয়ে যায় ইনিংস। পিনাক ৫৪ ও সাইফ ৪৩ রান করেন। তাদের বিদায়ের পর শেষ দিকের ব্যাটসম্যানরা দু’অংকের কোটা পেরোতে পারেননি।

আগামী ১৩ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন আসরে গ্রুপ পর্বে ‘সি’তে রয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টের উদ্বোধনী দিনই নামিবিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে  বুধবার (১০ জানুয়ারি) পাকিস্তানের সঙ্গে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!