• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রস্তুতি শেষ এবার টেস্ট লড়াইয়ের অপেক্ষা


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৬, ০৬:৫৪ পিএম
প্রস্তুতি শেষ এবার টেস্ট লড়াইয়ের অপেক্ষা

চট্টগ্রাম টেস্ট শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ফেললো ইংল্যান্ড। ২০ অক্টোবর থেকে শুরু হবে আসল লড়াই। প্রথম দুইদিনের প্রস্তুতি ম্যাচের মত শেষ দুইদিনের ম্যাচটিও ড্র হয়েছে। অস্বাভাবিক কিছু না ঘটলে দুইদিনের ম্যাচে ফল আসা দুস্কর। তা চট্টগ্রামে দুটি প্রস্তুতি ম্যাচও নিষ্প্রাণ ড্র হয়েছে। তবে প্রস্তুতি ম্যাচের যে উদ্দেশ্য তাতে দু’দলই বেশ সফল। শেষ প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে সেঞ্চুরি করে নিজেকে নতুন করে চিনিয়েছেন আব্দুল মজিদ। পক্ষান্তরে ওয়ানডে সিরিজে না থাকা ইংলিশ ক্রিকেটাররাও বাংলাদেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ পেয়েছেন।

বিসিবি একাদশ নিজেদের ইনিংসে ৭৪.৪ ওভারে অলআউট হয়ে গিয়েছিল ২৯৪ রানে। এখানে বাংলাদেশের সবচেয়ে বড় প্রাপ্তি মজিদের সেঞ্চুরি। ইংল্যান্ড ৭৮.২ ওভারে অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে তুলতে পেরেছে ২৫৬ রান। আসলে এ ধরণের প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নেওয়াই বড় হয়ে দাঁড়ায়। ইংল্যান্ডও সেই কাজটি করেছে।

দুই ওপেনার হাসিব হামিদ ও বেন ডাকেট উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেন ৯০ রান। বাকিদের সুযোগ দিতে হামিদ ১২৫ বলে ৫৭ এবং ডাকেট ১০১ বলে ৬০ রান করে স্বেচ্ছা অবসরে যান। এরপর তানভির হায়দারের তোপের মুখে পড়ে একে একে ফিরে যান জো রুট (২৪), জনি বেয়ারস্টো (৬) এবং জস বাটলার (৪)।

ওয়ানডে সিরিজ না খেলা গ্যারি ব্যালান্স ৭৫ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন। এছাড়া বেন স্টোকস ৩৬ বলে ২৫, ক্রিস ওকস ৩৯ বলে ২৩ রান করেন। ৫৩ রানে ৪ উইকেট নিয়ে বিসিবি একাদশের সবচেয়ে সফল বোলার তানভির। বাংলাদেশের ১৪ সদস্যের দলে না থাকলেও ফিটনেস দেখতে খেলানো হয় তাসকিন আহমেদকে। তিনি ১৩.২ ওভার বল করে ১টি উইকেট পেয়েছেন। এছাড়া শুভাশিষ রায় ২৬ এবং মোসাদ্দেক হোসেন ৩৮ রানের বিনিময়ে পেয়েছেন ১টি করে উইকেট।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!