• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রাণ ভয়ে পালিয়ে বেড়াচ্ছে ধর্ষণের শিকার অন্তঃসত্ত্বা রেশমা


গোপালগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ১৬, ২০১৮, ০৫:১০ পিএম
প্রাণ ভয়ে পালিয়ে বেড়াচ্ছে ধর্ষণের শিকার অন্তঃসত্ত্বা রেশমা

গোপালগঞ্জ : জেলায় ধর্ষণের শিকার আট মাসের অন্তঃসত্ত্বা গৃহকর্মী (১৯) এখন প্রাণের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। একদিকে সামাজিক লোকলজ্জা ও অপরদিকে ধর্ষকদের হুমকি-ধামকি ধর্ষিতা জীবনটাকে বর্তমানে দুর্বিষহ করে তুলেছে।

সম্প্রতি এ ব্যাপারে সদর উপজেলার পুকুরিয়া গ্রামের বাদশা শেখের ছেলে ধর্ষক সেলিম (৩৫), মোমরেজ দাড়িয়ার ছেলে মিরাজ দাড়িয়া (৫০) ও ধর্ষণের সহযোগীতাকারী সেতু বেগমকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত গোপালঞ্জে মামলা করেছেন ফরিয়াদি রেশমা বেগম।

অনাগত সন্তানের স্বীকৃতি ও ধর্ষকদের বিরুদ্ধে মুখ খোলাই তার জন্য যত কাল হয়ে দাড়ায়। ধর্ষকরা জোর করে ফাঁকা নন জুডিশিয়াল স্ট্যাম্পে ধর্ষিতার কাছ থেকে জোর সাক্ষর নিয়ে নিয়েছে। মামলা তুলে নেয়ার জন্য তাকে হত্যা করে বস্তার মধ্যে ভরে নদীতে ফেলে দেয়াসহ নানান রকম হুমকি দিচ্ছে তারা। রহস্যজনক কারণে বর্তমানে পুলিশ নীরব থাকায় ধর্ষিতার নিরাপত্তা চরমভাবে ব্যাহত হচ্ছে।

মামলার বিবরণে জানা যায়, তিন বছর আগে ফরিদপুরের সালতা উপজেলার কামাইদা গ্রামের শফি মাতুব্বরের মেয়ে রেশমা (১৯) কে গৃহপরিচারিকা হিসেবে বাসায় কাজে নিয়ে আসেন তৎকালীন গোপালগঞ্জের মুকসুদপুর থানার এস আই কামরুল ইসলাম। প্রায় দেড় বছর আগে সড়ক দুর্ঘটনায় নিহত হন এস আই কামরুল ইসলাম। এরপর কামরুলের স্ত্রী সেতু বেগম তার একমাত্র সন্তান ও গৃহপরিচারিকাকে নিয়ে গোপালগঞ্জ সদরের পুখুরিয়া গ্রামে তার মামার বাড়িতে চলে আসেন। এক পর্যায় সেখানে তারা বসবাস করতে থাকে। স্বামীর মৃত্যুর পর উচ্চাভিলাষী সেতু নিজেই বেপরোয়া জীবনযাপন করতে শুরু করেন। ধর্ষক সেলিমসহ কতিপয় যুবকের সঙ্গে তার সখ্যতা গড়ে ওঠে। ওই সব যুবকরা রাত-বিরাতে সেতুর বাড়িতে যাওয়া আসা করতো। অর্থের বিনিময়ে দেহ ব্যবসায় জড়িয়ে পড়ে সেতু।

এর মধ্যে একদিন সেতুর মাধ্যমে ধর্ষক সেলিম ধর্ষিতাকে তার সঙ্গে মেলামেশার প্রস্তাব দেয়। তাতে সে রাজি না হওয়ায় সেলিম তাকে টাকা দেয়ার লোভ দেখায়। এতেও সে রাজি না হলে সেলিম তাকে বিবাহ করার প্রস্তাব দেয়। এভাবে সেলিম তাকে দিন দিন ফুসলাইতে থাকে। গত ২০১৭ সালের ৪ মার্চ রাতে সেতুর সহযোগিতায় সেতুর মামা বাড়িতে একটি কক্ষের মধ্যে ধর্ষিতাকে আটকিয়ে জোরপূর্বক ধর্ষণ করে সেলিম। এভাবে তাকে পর পর সাতদিন ওই বাড়ীতে আটকিয়ে রেখে ধর্ষণ করা হয়।

এরই এক পর্যায় সেতুর পিতা সৌদি প্রবাসী মিরাজ দাড়িয়া দেশে আসেন। ওই সময় গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে সেতুর মা জেসমিন বেগমের শরীরে অস্ত্রোপচার হয়। ওই কারণে এবং মায়ের সেবা করতে দু’দিন সেতুকে হাসপাতালে থাকতে হয়। তখন রেশমা ও সেতুর বাবা মিরাজ দাড়িয়াকে ওই বাড়িতে একা থাকতে হয়। এই সুযোগে মিরাজ দাড়িয়াও পর পর দু’দিন রেশমাকে জোরপূর্বক ধর্ষণ করে। এতে এক পর্যায় রেশমা অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

এ ব্যাপারে ধর্ষিতা রেশমার সঙ্গে কথা বললে ঘটনাটির সত্যতা স্বীকার করে তিনি বলেন, আমার দারিদ্র্যতার সুযোগ নিয়ে ধর্ষকরা আমাকে নানা হুমকি দিচ্ছে। আমি বর্তমানে খুব অসহায়। আমি জীবনের ভয়ে পালিয়ে বেড়াচ্ছি। আমার বৃদ্ধ বাবাকে তারা তিন দিন ধরে অজ্ঞাত স্থানে আটকে রাখে। পরে সেখান থেকে কৌশলে তিনি পালিয়ে এসেছেন। আসামিরা খুবই প্রভাবশালী।

তিনি আরো বলেন, গোপালগঞ্জ থানার সাবেক ও বর্তমান কোটালীপাড়া থানায় কর্মরত এক এস আইর সঙ্গে সেতু বেগমের খারাপ সম্পর্ক রয়েছে। তাকে দিয়েও আমাকে ভয় দেখানো হচ্ছে। আমি কোথায় গিয়ে উঠবো কিছুই বুঝতে পারছি না। এ সমাজে আমার কোনো ঠাঁই হবে না। আমার আত্মহত্যা করা ছাড়া কোনো গতি নেই। আমি আমার অনাগত সন্তানের পিতার পরিচয় চাই। চাই ধর্ষকদের দৃস্টান্তমূলক শাস্তি।

ওই মামলার বর্তমান তদন্ত কর্মকর্তা গোপীনাথপুর পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক হযরত আলীর সঙ্গে কথা বললে মামলাটির তদন্ত চলছে বলে তিনি জানান।

সেতু ও সেতুর মায়ের সঙ্গে কথা বলতে গেলে তাদের কাউকে বাড়িতে পাওয়া যায়নি এবং মুঠোফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে অভিযুক্ত সেলিম শেখের সঙ্গে কথা হলে তিনি ঘটনার সত্যতা অস্বীকার করে বলেন, এ সব মিথ্যা আমার অনেক শত্রু আছে তারা এসব করছে। তারা আমার বিরুদ্ধে শত্রুতা করছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!