• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
এশিয়ান গেমস ও সাফ ফুটবল সামনে রেখে

প্রাথমিক দলে ডাক পেলেন যারা


ক্রীড়া প্রতিবেদক মে ১৯, ২০১৮, ০৭:২৮ পিএম
প্রাথমিক দলে ডাক পেলেন যারা

ফাইল ছবি

ঢাকা: কোচ অ্যান্ড্রু ওর্ড হঠাৎ চলে যাওয়ায় আসন্ন এশিয়ান গেমস ও সাফ ফুটবলকে সামনে রেখে নতুন করে পরিকল্পনা সাজিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ইতিমধ্যেই ব্রিটিশ কোচ জেমি ডেকে জাতীয় ফুটবল দলের প্রধান প্রশিক্ষক হিসাবে নিয়োগ দেয়া হয়েছে। আগামী ২৬ মে থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) শুরু হতে যাচ্ছে আবাসিক ক্যাম্প।

সেই লক্ষ্যে ৪১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। শনিবার দুপুরে বাফুফে ভবনে জাতীয় দলের প্রধান কোচের নাম ঘোষণা করা হয়। একইসঙ্গে প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। আপাতত স্থানীয় তিনজন কোচের অধীনে চলবে ক্যাম্প। সপ্তাহ খানেক পরে দায়িত্ব নেবেন জাতীয় দলের নতুন কোচ জেমি ডে।

এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বাফুফে ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ  বলেন, ‘প্রাথমিক দলে আপাতত ৪১ জনকে রাখা হলেও পরে আরও কয়েকজন যোগ দেবে তাদের সঙ্গে। সহকারী, ফিটনেস ও গোলকিপিং কোচ নিয়োগের প্রক্রিয়া চলছে। আশা করি, ৭ থেকে ১০ দিনের মধ্যে এই প্রক্রিয়া শেষ হবে।’

আগস্টে এশিয়ান গেমসের আগে জাতীয় দলের প্রীতি ম্যাচ খেলার পরিকল্পনার কথা জানিয়ে কাজী নাবিল আহমেদের মন্তব্য, ‘আবাসিক ক্যাম্প চালু রেখেই জুলাইয়ের শেষ দিকে অফিসিয়াল ম্যাচ খেলতে পারে জাতীয় দল। তার আগে দু/ তিনটি প্র্যাকটিস ম্যাচও খেলতে পারে।’

প্রসঙ্গত, এশিয়ান গেমস ও সাফ ফুটবলকে সামনে রেখে ব্রিটিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ডের প্রশিক্ষনে সামনে এগোচ্ছিল বাংলাদেশ জাতীয় দল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) উদ্যোগে কাতার ও থাইল্যান্ডে ওর্ডের অধীনে প্রশিক্ষন নেয় ২৪ ফুটবলার। লাওসের মাঠে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে স্বাগিতিকদের সঙ্গে ড্র করে জাফর-সুফিলরা। তারপর হঠাৎ করেই লাল সবুজের তাবু ছাড়ে অ্যান্ড্রু ওর্ড।

ব্রিটিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান কোচের সিদ্ধান্তে খানিকটা অপ্রস্তুত হয়ে পড়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। শুরু করে নতুন কোচ খোঁজা। এরইমধ্যে নতুন কোচ চূড়ান্ত করেছে বাফুফে।

৪১ সদস্যের প্রাথমিক দল: আশরাফুল রানা, শহিদুল আলম সোহেল, মাহফুজ প্রীতম, আনিসুর রহমান, তপু বর্মণ, নাসির চৌধুরী, ফয়সাল মাহমুদ, মামুন মিয়া, ওয়ালী ফয়সাল, সাদ্দাম এ্যানি, আবু সুফিয়ান, উত্তম কুমার বনিক, আল আমিন, রবিউল হাসান, মঞ্জুর মানিক, আতিক ফাহাদ, নুরুল ফয়সাল, বিশ্বনাথ, সুসান্ত, বাদশা, মামুনুল, ইমন মাহমুদ, জামাল ভুইয়া, জুয়েল রানা, মতিন মিয়া, ফজলে রাব্বি, মাসুক জনি, আব্দুল্লাহ, সোহেল রানা, হেমন্ত, রহমত মিয়া, সাদ উদ্দিন, ইব্রাহিম, রুবেল মিয়া, জাফর ইকবাল, সুফিল, সাধিন, বিপলু আহমেদ, তৌহিদুল সবুজ, নাবিব জীবন ও মনসুর আমিন।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!