• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রিন্সেস ডায়নার যৌনতার ভিডিও প্রচার না করার অনুরোধ


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ১, ২০১৭, ১১:৪০ এএম
প্রিন্সেস ডায়নার যৌনতার ভিডিও প্রচার না করার অনুরোধ

স্বামী প্রিন্স চালর্সের সঙ্গে নববধূ ডায়না।

ঢাকা: ব্রিটেনের প্রায়ত রাজবধূ প্রিন্সেস ডায়নার সমস্যা জর্জরিত বৈবাহিক জীবন ও যৌনতা নিয়ে তৈরি একটি ভিডিও প্রচার না করার জন্য দেশটির টেলিভিশন চ্যানেল ফোরকে অনুরোধ জানিয়েছেন তার বন্ধুরা। নিয়ে কথা বলেছেন - সেগুলো সম্প্রচার না-করার জন্য তার বন্ধুরা ব্রিটেনের চ্যানেল ফোরের কাছে অনুরোধ জানিয়েছেন।

‘ডায়ানা :ইন হার ওন ওয়ার্ডস’ নামে চ্যানেল ফোরের এই তথ্যচিত্রটি ডায়ানার বিশতম মৃত্যুবার্ষিকীর আগে প্রচারিত হওয়ার কথা আছে। এই ভিডিও টেপগুলো রেকর্ড করেছিলেন প্রিন্সেস ডায়ানার একজন ‘স্পিচ কোচ’ -এবং এগুলো যুক্তরাজ্যে আগে কখনও দেখানো হয়নি। চ্যানেল ফোরের মতে, এই টেপগুলো ডায়ানার জীবনের ‘একটা অজানা দিকে আলো ফেলবে’।

দুই প্রিন্সের সঙ্গে মাঝে মা ডায়না

তবে ডায়ানার ঘনিষ্ঠ বন্ধু রোসা মঙ্কটন মনে করছেন এটা প্রয়াত ডায়ানার ব্যক্তিগত গোপনীয়তার সঙ্গে বিশ্বাসঘাতকতা ছাড়া কিছুই নয়। এই টেপগুলো যাতে প্রচার না-করা হয়, সে জন্য অনুরোধ জানিয়ে তিনি চ্যানেল ফোরকে চিঠিও লিখছেন।

এই ফুটেজগুলো রেকর্ড করেছিলেন পিটার সেটলেন, যাকে প্রকাশ্য স্থানে কথা বলার মতো কন্ঠস্বর তৈরিতে সাহায্য করার জন্য ১৯৯২ থেকে ১৯৯৩ সালের মধ্যে যুবরানি ডায়ানা নিয়োগ করেছিলেন।

সেটলেন কেনসিংটন প্যালেসে ডায়ানার এই ভিডিওগুলো রেকর্ড করেন। সেখানে তাকে যুবরাজ চার্লসের সঙ্গে তার বিয়ে, তাদের যৌনজীবন, এবং ক্যামিলা পার্কার বোলসের সঙ্গে তার স্বামীর সম্পর্ক নিয়ে কীভাবে তিনি চার্লসের কৈফিয়ত দাবি করেছিলেন - সে সব বিষয়ে কথা বলতে শোনা যায়।

ব্রিটেনের রাজপরিবারের সাবেক মুখপাত্র ডিকি আর্বিটারও বলেছেন, এই ভিডিও প্রচার করাটা চ্যানেল ফোরের কোষাগার ভর্তি করার ফিকির ছাড়া আর কিছুই নয়।

প্রিন্সেস ডায়না

তিনি বলেন, ‘এই টেপগুলো একটা ট্রেনিং সেসনের অংশ হিসেবে রেকর্ড করা হয়েছিল। চার দেওয়ালের ঘেরাোপের মধ্যে যেটা করা হযেছে সেটা গোপনই থাকা উচিত।’

রাজপরিবারের একজন জীবনীকার পেনি জুনরও বলেছেন, তার মতে এই ভিডিও টেপগুলো সম্প্রচার করাটা হবে ‘অত্যন্ত অশালীন - এবং অবশ্যই অনৈতিক’।

পিটার সেটলেনের দাবি করেছেন তারা এই টেপগুলো সম্প্রচার করার মধ্যে কোনও অন্যায় দেখছেন না। ১৯৯৭ সালের ৩১ আগস্ট ডায়ানা তার মুসলিম প্রেমিক দোদি ফায়াদের সঙ্গে প্যারিসে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়। সূত্র: বিবিসি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!