• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

প্রয়োজনে ‘ভোটের পর’ অভিযান: সিইসি


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৯, ২০১৭, ১০:১০ পিএম
প্রয়োজনে ‘ভোটের পর’ অভিযান: সিইসি

ঢাকা: কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণের আগে জেলার কোটবাড়ী এলাকায় জঙ্গি আস্তানায় কোন ধরণের অভিযান চালানো হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

তিনি বলেন, ‘প্রয়োজনে ভোটের পর জঙ্গি আস্তানায় অভিযান চালানো হবে।’ বুধবার (২৯ মার্চ) বিকেলে এসব কথা বলেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ভোটের পরিবেশ সুষ্ঠু ও নিরাপদ রাখতে এবং ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে, সেজন্য সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা তাকে জানিয়েছেন- নির্বাচনের আগে তারা জঙ্গি আস্তানায় কোন ধরণের অভিযান চালাবে না। প্রয়োজনে ভোট শেষে ওই জঙ্গি আস্তানায় অভিযান চালাবে।

সাম্প্রতিক সিলেটে ও চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় নিরাপত্তা বাহিনীর অভিযানের সময় পাল্টাপাল্টি গুলি ও বোমার বিস্ফোরণে ওই সব এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

গত ১৬ মার্চ বিকেলে চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি জঙ্গি আস্তানা ঘিরে ফেলার পরদিন ভোরে সেখানে চূড়ান্ত অভিযান চালানো হয়। গুলি ও বিস্ফোরণের শব্দে আতঙ্কের রাত কাটান এলাকাবাসী।

সর্বশেষ সিলেটের দক্ষিণ সুরমার একটি বাড়িতে পাঁচদিন ধরে জঙ্গিবিরোধী অভিযান চলে। ওই অভিযানের মধ্যেই পাশের একটি জায়গায় বোমা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জনের মৃত্যু হয়।

এসব ঘটনার পরিপ্রেক্ষিতে সারা দেশে মানুষের মধ্যে এক ধরণের চাপা আতঙ্ক কাজ করছে। এরমধ্যেই কুমিল্লা সিটি করপোরেশনে ভোটের আগের দিন বুধবার (২৯ মার্চ) দুপুরে শহরের কোটবাড়ী এলাকায় জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে ঘিরে ফেলে পুলিশ।

এদিকে বুধবার (২৯ মার্চ) বিকেলে কুমিল্লা শহরের কোটবাড়ী এলাকায় জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর পরই আইন-শৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন সিইসি নূরুল হুদা।

এ বিষয়ে কুমিল্লার পুলিশ সুপার শাহ মো. আবিদ হোসেন বলেন, কোটবাড়ী এলাকার ওই বাড়িতে কয়েকজন জঙ্গি আছে এবং তাদের কাছে বোমা থাকতে পারে বলে আমরা ধারণা করছি।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সংশ্লিষ্ট বাড়ি ঘিরে রেখেছে। সেক্ষেত্রে কুসিক নির্বাচনে ভোটের কোনো অসুবিধা হবে না। ভোটারদের নির্বিঘ্ন পরিবেশ নিশ্চিত করা হয়েছে।

তবে স্থানীয়দের অনেকেই বলেন, এই ঘটনাটি তাদের উৎকণ্ঠার কারণ হয়ে দাঁড়িয়েছে।

কোটবাড়ী এলাকা কুমিল্লা শহরের এক প্রান্তে হলেও তা কুমিল্লা সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের মধ্যে পড়েছে। পাশের উত্তর বাগমারা গন্ধমতি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র বৃহস্পতিবার (৩০ মার্চ) ভোট হবে। নারী ভোটারদের এই কেন্দ্রে ভোটার সংখ্যা দুই হাজারের বেশি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!