• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রয়োজনে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চাওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জুলাই ১১, ২০১৬, ০৫:৫৭ পিএম
প্রয়োজনে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চাওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয়তা নির্ধারণ করে বাংলাদেশের পক্ষ থেকে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চাওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আমরা কি ধরনের সহযোগিতা নিচ্ছি- সাংবাদিকরা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, আমরা যে ধরনের সহযোগিতা চাইব, সে ধরনের সহযোগিতা তারা করবেন। এখন আমরা আমাদের নিড অ্যাসেসমেন্ট (প্রয়োজনীয়তা নির্ধারণ) করে সহযোগিতা চাইব।

সচিবালয়ে সোমবার যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালের সঙ্গে বৈঠকের পর মন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের এখানে উনি আসছেন টেরোরিস্টদের ইউনাইটেডলি মোকাবেলা করার জন্য আমাদের কীভাবে সহযোগিতা করতে পারেন। তিনি বলে গিয়েছেন পসিবল যত ধরনের হেল্প তারা আমাদের করবেন, টু ফাইট অ্যাগেইনস্ট টেরোরিস্ট ইউনাটেডলি।

তিনি বলেন, তারা তাদের ফার্ম কমিটমেন্ট দিয়ে গেছেন। তারা বাংলাদেশে টেরোরিস্ট মোকাবেলায় আমাদের সঙ্গে থাকবেন। এটাই ছিল মূল কথা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেটা প্রয়োজন হবে সেটা আমরা চাইব। আমরা অ্যাসেস করছি। আমরা অনেক ধরনের সহযোগিতা চাইতে পারি। কি কি দরকার আমরা অ্যাসেস করে সেগুলো চাইব। ওনারা বলছেন সব ধরনের সহযোগিতা করবেন।

নিশা দেশাই বিসওয়াল দুই দিনের সফরে রবিবার ঢাকায় এসে পৌঁছান। গত ১ জুলাই গুলশানে হামলার ঘটনা পরবর্তী নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য তিনি বাংলাদেশে এসেছেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!