• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্লে-অফের আশা শেষ গেইল-কোহলিদের


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৯, ২০১৭, ১০:৩২ পিএম
প্লে-অফের আশা শেষ গেইল-কোহলিদের

ঢাকা: এক দলে রয়েছে বিশ্বের সেরা তিন টি-টোয়েন্টি ব্যাটসম্যান। ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলি। আইপিএলে সবচেয়ে ভয়ংকর ব্যাটিং লাইনআপ রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি)। অথচ সেই দলটিই কি-না আইপিএলের মাঝপথে টানা হেরে প্লে-অফের দৌড় থেকে ছিটকে পড়ল।

শনিবার (২৯ এপ্রিল) পুণের মাঠে স্বাগতিক রাইজিং পুণে সুপারজায়ান্টের কাছে ৯৬ রানে অলআউট হয়ে বেঙ্গালুরু হেরেছে ৬২ রানে। আগে ব্যাট করে পুণে তুলেছিল তিন উইকেটে ১৫৭ রান। জবাবে বেঙ্গালুরু নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে তুলতে পেরেছে ৯৬ রান।

একগাদা তারকা ক্রিকেটার থাকার পরও এই হাল বেঙ্গালুরুর। দল ছন্দে না থাকলে বিশ্বের সেরা সেরা ব্যাটসম্যান দলে থেকেও কোনও কাজে আসে না। বেঙ্গালুরু এবার সেটাই প্রমাণ করেছে। ইডেনে তাদের অলআউট হতে হয়েছে মাত্র ৪৯ রানে। যেটা আইপিএল ইতিহাসে সর্বনিম্নরানের ইনিংস। ওই জুজু থেকেই বের হতে পারেনি বেঙ্গালুরু।

পুণের রান তাড়া করতে গিয়ে এক বিরাট কোহলির ৫৫ ছাড়া বাকিদের স্কোরগুলো ছিল টেলিফোন ডিজিটের মত। কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।১৮ রানে তিন উইকেট তুলে নিয়েছেন নিলামে অবিক্রিত থাকা দক্ষিণ আফ্রিকান লেগ স্পিনার ইমরান তাহির। সাত রানে দুই উইকেট পেয়েছেন ফার্গুসন।

এরআগে পুণের ১৫৭ রান তুলতে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন স্টিভ স্মিথ। তিনি ৪৫ রান করেছেন। পাশপাশি মনোজ তিওয়ারি ৪৪ ও ত্রিপাতি ৩৭ রান করেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!