• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্লে-ব্যাকই বেশি ভালো লাগে


বিনোদন প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৬, ০৩:৫৭ পিএম
প্লে-ব্যাকই বেশি ভালো লাগে

গান নিয়ে ব্যস্ত সময় পার করছেন এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা। অচিরেই তিনটি নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন তিনি। গানগুলো তৈরি করেছেন বাপ্পা মজুমদার, ফুয়াদ ও জুয়েল মোর্শেদ। আগামী বছরের শুরুতে গানগুলো প্রকাশের কথা রয়েছে। অডিও প্রকাশের পর এর মিউজিক ভিডিও নির্মাণ করা হবে বলে কনা জানিয়েছেন। 

এ প্রসঙ্গে তিনি জানান, কিছু দিন আগে গানগুলোর রেকর্ডিং শেষ করেছি। আশা করছি, এ গান তিনটি শ্রোতাদের ভালো লাগবে। সম্প্রতি 'রিদমিক কনা' নামে একটি অ্যালবাম প্রকাশ করেছি। এরইমধ্যে এর কিছু গান শ্রোতাপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। তাই আপাতত নতুন কোনো অ্যালবামের কাজ হাতে নিচ্ছি না।

অডিওর পাশাপাশি সিঙ্গেল ও স্টেজ শোতে নিয়মিত অংশগ্রহণ করছেন কনা। তারই ধারাবাহিকতায় যমুনা ফিউচার পার্ক, প্যারাসুট গর্জিয়াস সারাদিন, লিজান হারবাল, ওয়ালটনসহ একাধিক সিঙ্গেলে কণ্ঠ দিয়েছেন তিনি। এছাড়া চলতি বছরের শেষের দিকে দেশের বাইরে কনসার্টে যাওয়ার কথা রয়েছে।

বর্তমান ব্যস্ততা সম্পর্কে কনা বলেন, আমি কর্মব্যস্ত থাকতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। আর সেই কারণেই সব সময় অডিও, ভিডিও, টিভি লাইভ কিংবা চলচ্চিত্রের গান নিয়ে ব্যতিব্যস্ত থাকি। চলচ্চিত্রের গানের ক্ষেত্রে কোন দিকটি প্রাধান্য দিয়ে থাকেন- এমন প্রশ্নের জবাবে কনা জানান, ক্যারিয়ারের শুরু থেকেই আমি বেছে বেছে প্লেব্যাক করি। এক্ষেত্রে আমি ছবির গল্প, কিংবা গানটি কে লিপসিং করবে প্রভৃতিকে প্রধান্য দিয়ে থাকি।

ছবি কিংবা অ্যালবামের গানের মধ্যে কোনটি গাইতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন? অবশ্যই চলচ্চিত্রের গান গাইতেই বেশি ভালো লাগে। কারণ চলচ্চিত্র অনেক বড় একটি মাধ্যম। এ মাধ্যমে গান গাওয়ার মজাই আলাদা। তাছাড়া বড় বাজেটের চলচ্চিত্র মুক্তি পেলে আমরাও গান নিয়ে বেশ সাড়া পাই। 

অন্যদিকে অ্যালবামের গান দিয়েই তো আমাদের সঙ্গীত ক্যারিয়ারের শুরু হয়েছে। সেদিক থেকে অ্যালবাম এবং চলচ্চিত্রের গানের দুটি মাধ্যমেই দুই ধরনের আনন্দ আছে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!