• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ফকির মাহমুদ ওয়াকফ স্টেট: অডিট মামলায় শহীদ ভাষানী


আদালত প্রতিবেদক আগস্ট ২, ২০১৭, ১০:৩৬ এএম
ফকির মাহমুদ ওয়াকফ স্টেট: অডিট মামলায় শহীদ ভাষানী

ঢাকা: দেশের ওয়াকফ স্টেটের মধ্যে মগবাজারের পেয়ারাবাগ এলাকায় অবস্থিত ফকির মাহমুদ একটি অন্যতম স্টেট। এ সম্পত্তিটি রক্ষনাবেক্ষনের জন্য মোতায়াল্লি হিসেবে ২০০৯ সাল থেকে দায়িত্ব পালন করে আসছেন আলমগীর হোসেন নামের এক ব্যাক্তি।

অভিযোগ রয়েছে, ফকির মাহমুদ ওয়াকফ সেস্ট থেকে প্রতি মাসে ৫ লাখ করে বছরে মোট ৬০ লাখ টাকা ভাড়া আদায় করছেন আলমগীর হোসেন। কিন্তু এ বিপুল পরিমান অর্থের সঠিক হিসেব না থাকায় ২য় বার অডিড করার জন্য আদেশ দেন ওয়াকফ পরিদর্শক।

ওয়াকফ পরিদর্শক অডিড করতে এ রকম আদেশ দিতে পারেন না মর্মে হাইকোর্টে রিট করেন আলমগীর হোসেন। শুনানী শেষে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ওয়াকফ পরিদর্শকের আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে তা জানতে চেয়ে রুল জারী করেন।

মামলায় বিবাদী করা হয় ধর্ম মন্ত্রণালয়ের সচিব, ওকফ প্রশাসক,সহকারী ওকফ প্রশাসকসহ মোট ৫ জনকে। ওয়ারিসগনের পক্ষে আদালতের এ রিটের পক্ষভুক্ত হন শহীদ ভাষানী।

মামলাটি বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানীর জন্য রয়েছে। আদালতে শহীদ ভাষানীর পক্ষে শুনানী করবেন সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী এবিএম নুরুল ইসলাম। তাকে সহযোগিতা করবেন আইনজীবী গিয়াস উদ্দিন ও মহিউদ্দিন মহিম।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!