• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফখরুল গণতন্ত্রের সংজ্ঞা জানেন না: হানিফ


কুষ্টিয়া প্রতিনিধি এপ্রিল ১৭, ২০১৭, ০২:২৭ পিএম
ফখরুল গণতন্ত্রের সংজ্ঞা জানেন না: হানিফ

কুষ্টিয়া: মির্জা ফখরুল গণতন্ত্রের সংজ্ঞা জানেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

রোববার (১৬ এপ্রিল) দুপুরে কুষ্টিয়া সদর উপজেলার আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের রজতজয়ন্তী ও পূর্ণমিলনী অনুষ্ঠানে যোগদেয়ার আগে ‘গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে’ মির্জা ফখরুলের এমন বক্তব্যের প্রেক্ষিতে তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, রাষ্ট্র ক্ষমতায় থাকতে তারা (বিএনপি) আওয়ামী লীগের ২১ হাজার নেতা-কর্মীকে হত্যা করেছিলো। এটার নাম কি গণতন্ত্র ছিল?

তিনি বলেন, বিএনপি ক্ষমতার বাইরে থেকেও ৯০দিন পেট্রোল বোমা দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করেছিলো। এটার নাম গণতন্ত্র হতে পারে না। প্রধানমন্ত্রী ভারত সফর শেষে বেগম খালেদা জিয়া বললেন আওয়ামী লীগ আরো পাঁচ বছর ক্ষমতায় থাকার জন্য বাইরের শক্তির সমর্থনের জন্য পাকাপক্ত ব্যবস্থা করেছে। তারা ধরেই নিয়েছেন আওয়ামী লীগ নির্বাচন পরবর্তী আরও পাঁচ বছর ক্ষমতায় থাকবেন। যেহেতু তারা এটা ধরেই নিয়েছেন সেহেতু নির্বাচনের জয় পরাজয়ের নতুন করে হিসাব নিকাশের দরকার নেই।

এর আগে তিনি এক কোটি টাকা ব্যয়ে আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত অডিটোরিয়াম ভবনের উদ্বোধন করেন।

বিদ্যালয়ের সভাপতি ড. আনোয়ারুল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান, সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, প্রধান শিক্ষক সামসুর রহমান, ১৪ নং ওযার্ড কাউন্সিলর শাহিন উদ্দিন শাহিনসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!