• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ফখরুলদের বিরুদ্ধে অভিযোগ শুনানি ৮ জানুয়ারি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৩, ২০১৬, ০১:২১ পিএম
ফখরুলদের বিরুদ্ধে অভিযোগ শুনানি ৮ জানুয়ারি

নাশকতার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ৮ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

রোববার (১৩ নভেম্বর) আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে ঢাকার দুই মহানগর হাকিম এ দিন নির্ধারণ করেন। নাশকতার দায়ে পল্টন থানায় দায়ের করা দুই মামলা ও শাহজাহানপুর থানার একটি মামলায় শুনানির জন্য এ দিন ধার্য করা হয়।

শাহজাহানপুর থানার মামলায় ফখরুলসহ আসামি ২৩ জন, পল্টন থানার এক মামলায় ফখরুলসহ ২৬ জন আসামি। এসব মামলায় সময়ের আবেদন মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম নুর নবী। পল্টন থানার আরেক মামলায় আসামি ফখরুলসহ ২৫ জন। ওই মামলায় সময় মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলাম।

আসামি পক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, পল্টন থানার দুটি ও শাহজাহানপুর থানার এক মামলায় আজ চার্জ শুনানির জন্য দিন ছিল। কিন্তু এদিন মামলার অন্যতম আসামি বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে কারাগার থেকে আদালতে হাজির না করায় চার্জ শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করা হয়। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে তিন মামলায় চার্জ শুনানির জন্য ৮ জানুয়ারি দিন ঠিক করেছেন। তবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ আদালতে হাজিরা দেন ।

অন্যদিকে, পল্টন থানার বিশেষ ক্ষমতা আইনের আরেক মামলায় বিএনপি নেতা বরকতউল্লাহ বুলু, শিমুল বিশ্বাস, মারুফ কামাল খানসহ ২২ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রোববার (১৩ নভেম্বর) মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা অভিযোগপত্র আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন। পাশাপাশি গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ২৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

প্রসঙ্গত, বিএনপির ঢাকা হরতাল অবরোধে গাড়ি ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনায় মামলাগুলো দায়ের করা হয়। মামলাগুলো তদন্ত করে পুলিশ বিভিন্ন সময়ে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!