• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফতুল্লায় পুরনো জিয়াউর


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৬, ২০১৭, ০৯:৫৬ পিএম
ফতুল্লায় পুরনো জিয়াউর

ঢাকা: তাকে নিয়ে বড় পরিকল্পনা ছিল বাংলাদেশের। অবলিলায় বড় গ্যালারিতে বল পাঠাতে পারতেন। জোরে বল করতে পারতেন। পেস বোলার অলরাউন্ডারের অভাব ঘোচানোর চেষ্টা করা হয়েছিল জিয়াউর রহমানকে দিয়ে। ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত ১৩টি ওয়ানডে আর ১৪ টি-টোয়েন্টির পাশাপাশি খেলেছেন একটি টেস্ট।

পারফরম্যান্স ও চোট মিলিয়ে বাইরে বাইরে রয়েছেন গত তিন বছর। বুধবার ফতুল্লায় ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর বিপক্ষে দুর্দান্ত ব্যাটিংয়ে আবারও নিজেকে সামনে নিয়ে এলেন জিয়া। তাঁর ৫৭ বলে ৭৩ রানের এক অনবদ্য ইনিংসেই আবাহনীকে ৬ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। চতুর্থ ম্যাচে এসে এটি আবাহনীর প্রথম হার। আবাহনীর করা ২৬৯ রান শেখ জামাল টপকে যায় কেবল দুটি জুটির ওপর ভর করে।

দ্বিতীয় উইকেট জুটিতে ফজলে রাব্বী আর প্রশান্ত চোপরার ১০৪ এবং পঞ্চম উইকেট জুটিতে নুরুল হাসান-জিয়াউর রহমানের ১০২ রানের জুটি দুটিই গড়ে দেয় ম্যাচের ভাগ্য। দুই ওভার হাতে রেখেই আবাহনীর সংগ্রহ টপকে যায় শেখ জামাল।

জিয়া চারের চেয়ে ছক্কাই মেরেছেন বেশি। ছয় ছক্কার বিপরীতে চার মেরেছেন ৩টি।  ৪৩ বলে ৪৬ রান করে জিয়াকে সঙ্গ দেন নুরুল। পাশাপাশি ফজলে রাব্বী করেন ৬৩। ৫৭ রান করেন প্রশান্ত চোপড়া। সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন ও সাকলাইন সজীব তুলে নিয়েছেন একটি করে উইকেট।

এদিন আগে ব্যাট করা আবাহনী অলআউট হয়েছে ২৬৯ রানে। মাহমুদউল্লাহর ৬২ ছাড়াও ওপেনার লিটন দাস করেছেন ৬২ রান। শেষ দিকে শুভাগত হোম চৌধুরীর ৩২, মোহাম্মদ সাইফউদ্দিনের ২৬ আর সানজামুল ইসলামের ১৪ রানে মোটামুটি চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় আবাহনী।

মাহমুদউল্লাহর ৬৬ বলের ইনিংসে বাউন্ডারি দুটি, ছক্কা ৩টি। লিটনের ৬২ রানের ইনিংসটি ৮৩ বলের। চার মেরেছেন তিনটি, ছয় দুটি। শেখ জামালের লেগ স্পিনার তানভীর হায়দার ৪৫ রানে ৪ উইকেট তুলে নেন। দুটি করে উইকেট পেয়েছন পেসার শাহাদাত হোসেন ও বাঁ হাতি স্পিনার আবদুর রাজ্জাক। জিয়াউর রহমান পেয়েছনি একটি উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!