• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফরহাদ মজহার হাসপাতালে


নিজস্ব প্রতিবেদক জুলাই ৪, ২০১৭, ১০:১৪ পিএম
ফরহাদ মজহার হাসপাতালে

ঢাকা: কবি, প্রাবন্ধিক ও কলামিস্ট ফরহাদ মজহারকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে (বারডেম) ভর্তি করা হয়েছে।

আদালত থেকে বাসায় ফেরার অনুমতি পাওয়ার পরে মঙ্গলবার (৪ জুলাই) সন্ধ্যার দিকে রাজধানীর আদাবরের বাসা থেকে তাকে বারডেমে নেয়া বলে জানিয়েছেন ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আখতার।

ফরহাদ মজহারের পরিবার সূত্রে জানা যায়, তিনি বর্তমানে বারডেম হাসপাতালের কেবিন নং ১১০৬ এ ভর্তি আছেন।

ফরহাদ মজহারের স্ত্রীর বড়বোন সাঈদা আক্তার জানান, হার্টের সমস্যা, প্রেসারসহ নানা রোগ রয়েছে তার। এছাড়া পুরো একটা দিন টেনশনসহ নানাবিধ ঝামেলায় কেটেছে তার। তাই চিকিৎসকের পরামর্শে তাকে ভর্তি করা হয়েছে।

এদিকে ফরহাদ মজহারের হাসপাতালে ভর্তির খবর শুনে তার বন্ধু ও শুভানুধ্যায়ীদের অনেকেই তাকে দেখতে ওই কেবিনে আসছেন। তার শুভানুধ্যায়ীদের মধ্যে পিনাকী ভট্টাচার্য, নুরুল ইসলাম ভুঁইয়াসহ অনেকেই সন্ধ্যায় এসেছিলেন। তারা চিকিৎসক-সেবিকাদের সঙ্গে কথা বলা, ডাকাডাকি, প্রয়োজনীয় জিনিসপত্র সংগ্রহের কাজ করছেন।

হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকদের একজন জানান, কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য মেডিসিন বিভাগের একজন অধ্যাপকের অধীনে ফরহাদ মজহারকে সেখানে ভর্তি করা হয়েছে। পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর তার শারীরিক অবস্থা নিয়ে বলা যাবে।

হাসপাতালে ভর্তির পর সন্ধ্যায় তাঁকে স্বাভাবিক খাবার রুটি, মুরগির মাংস ও সবজি দেয়া হয়েছে বলে জানান একজন চিকিৎসাকর্মী।

এর আগে ১০ হাজার টাকা মুচলেকায় তাকে ‘নিজ জিম্মায়’ বাসায় ফেরার অনুমতি দেন নিম্ন আদালত। আদালতে দেয়া জবানবন্দিতে তিনি জানান, সরকারকে বিব্রত করতেই আমাকে অপহরণ করা হয়েছিল। শুনানিকালে বিচারক মো. আহসান হাবিব ফরহাদ মজহারকে জিজ্ঞাসা করেন, আপনি কি নিজ জিম্মায় যেতে চান? ‘হ্যাঁ’ বোধক সম্মতি জানালে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় আবেদন মঞ্জুর করেন।

সোমবার (৩ জুলাই) ভোরে শ্যামলির বাসা থেকে ওষুধ কিনতে বাইরে বের হলে অপহরণ করা হয় বলে দাবি করেন এই কলামিস্ট। এর পর সেদিন রাত ১১টায় যশোর থেকে তাকে উদ্ধার করে র‌্যাব। মঙ্গলবার (৪ জুলাই) সকাল ৯টায় তাকে রাজধানীর আদাবর থানায় আনা হয় সেখানে তার স্ত্রী-সন্তান দেখা করেন। পরে তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!