• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ফরহাদ মজহারকে অপহরণের প্রমাণ মেলেনি: আইজিপি


নিজস্ব প্রতিবেদক জুলাই ৮, ২০১৭, ০১:৪৯ পিএম
ফরহাদ মজহারকে অপহরণের প্রমাণ মেলেনি: আইজিপি

ঢাকা: কবি, প্রাবন্ধিক ও কলামিস্ট ফরহাদ মজহারকে অপহরণের কোনো প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। তাকে অপহরণের মামলার তদন্ত চলছে জানিয়ে পুরো প্রক্রিয়া শেষে বিস্তারিত জানানোর কথাও বলেছেন তিনি।

শনিবার (৮ জুলাই) ১১টার দিকে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-এ (আইডিইবি) আয়োজিত মাদকের ভয়াবহতা নিরসনে আমাদের করণীয় শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এ পর্যন্ত পাওয়া তথ্যে মনে হয়- ফরহাদ মজহারের ঘটনাটি অপহরণ নয়। ফরহাদ মজহারকে অপহরণ বিষয়ে এখন পর্যন্ত দুই ধরনের তথ্য পাওয়া গেছে। প্রথম দিন তার ঘনিষ্ঠজনদের পক্ষ থেকে বলা হয়েছিল, ভোরে এক জনের ফোন পেয়ে তিনি শ্যামলীর বাসা থেকে বের হয়েছেন। তবে পরদিন আদালতে ফরহাদ মজহার বলেছেন, তিনি ওষুধ কিনতে ভোরে বাড়ি থেকে বের হয়েছিলেন।

আইজিপি শহীদুল হক বলেন, আলোচিত-সমালোচিত এই প্রাবন্ধিক ও কবিকে অপহরণের অভিযোগের মামলাটি বর্তমানে তদন্ত করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পশ্চিম বিভাগ। বিভাগের জোনাল টিমের গোয়েন্দা পরিদর্শক দেলোয়ার হোসেন এই দায়িত্ব পেয়েছেন। তবে তিনি এখন পর্যন্ত বিস্তারিত কিছু জানাননি। তবে এ ঘটনায় চূড়ান্ত প্রতিবেদন দিতে আরো কিছু সময় লাগবে। আরো সাক্ষী প্রমাণ পেলে আগামী দুই-তিন দিন পর চূড়ান্তভাবে বলা যাবে। এখন পর্যন্ত আমাদের ধারণা, তিনি অপহরণ হননি।

গত সোমবার ভোরে রাজধানীর শ্যামলী এলাকায় বাসা থেকে বের হওয়ার পর ফরহাদ মজহারকে পায়নি তার পরিবার। তাকে অপহরণ করা হয়েছে এমন অভিযোগে আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন তার স্ত্রী ফরিদা আখতার। পরে এ বিষয়ে মামলাও হয়। অবশ্য ওই রাতেই খুলনা থেকে একটি বাসে করে ঢাকায় ফেরার পথে ফরহাদ মজহারকে উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে মঙ্গলবার তাকে ঢাকায় নিয়ে আসা হয়। সেদিনই আদালতে জবানবন্দি দেয়ার পর তাকে নিজ জিম্মায় মুক্তি দেন বিচারক। এরপর থেকে তিনি রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি হয়েছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!