• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ফরহাদ মজহারের ‌‘অপহরণ রহস্য’ উন্মোচিত


বিশেষ প্রতিনিধি জুলাই ১২, ২০১৭, ০৫:৩৬ পিএম
ফরহাদ মজহারের ‌‘অপহরণ রহস্য’ উন্মোচিত

ঢাকা: কবি, প্রাবন্ধিক ও রাজনৈতিক ভাষ্যকার ফরহাদ মজহারের ‌‌‌‘অপহরণ রহস্যের’ সঙ্গে তার জবানবন্দির কোনো মিল নেই। আগামি দুই-একদিনের মধ্যে সব রহস্যের সমাধান হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বুধবার (১২ জুলাই) দুপুরে ডিএমপির সদর দপ্তরে শিক্ষাবৃত্তি কার্যক্রম সম্পর্কিত আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ফরহাদ মজহার বিজ্ঞ আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় যে জবানবন্দি দিয়েছেন— তা তদন্ত করতে গিয়ে আমরা যে ভিডিও ফুটেজ, সিসিটিভি ফুটেজ, কললিস্ট এবং বস্তুগত সাক্ষ্যপ্রমাণ পেয়েছি তার সঙ্গে উনার বক্তব্যের মিল নেই।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে তথ্য সংগ্রহ করেছি। এই তথ্যের বিচার-বিশ্লেষণ চলছে। সঠিক সিদ্ধান্তে আসার জন্য আমাদের আরও দু-একদিনের মতো সময় লাগবে।

আছাদুজ্জামান মিয়া জানান, আইজিপি দু-একদিনের মধ্যে এই বিষয়ে সুস্পষ্ট তথ্য সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীকে জানাবেন।  

এর আগে গত ৩ জুলাই ভোর ৫টায় শ্যামলীর নিজ বাসা থেকে বের হন ফরহাদ মজহার। ১৮ ঘণ্টা পর যশোরের অভয়নগর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে একটি বাস থেকে নামিয়ে আনে।

ফরহাদ মজহার জবানবন্দিতে বলেছেন, তিনি অপহরণের শিকার হয়েছিলেন। তাকে একটি মাইক্রোবাসে অজ্ঞাতনামা ব্যক্তিরা তুলে নিয়ে যান।

গত ৮ জুলাই মাদকবিরোধী এক অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছিলেন, ফরহাদ মজহার সম্ভবত অপহরণের স্বীকার হননি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!