• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ফরাশগঞ্জকে উড়িয়ে দিল শেখ জামাল


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৩, ২০১৭, ০৯:১১ পিএম
ফরাশগঞ্জকে উড়িয়ে দিল শেখ জামাল

ফাইল ছবি

ঢাকা: খুব অল্প সময়ের মধ্যেই দেশের ফুটবলপ্রেমীদের মন জয় করে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে নিজেদের অভিষেকেই শিরোপা জিতে চমক দেখায় ধানমন্ডির অভিজাত এই ক্লাবটি। গত মৌসুমে ঢাকা আবাহনীর কাছে শিরোপা খুইয়েছিল। তবে চলতি মৌসুমে তা পুনঃরুদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে জোসেফ আফুসির শিষ্যরা।

লক্ষ্যে এগিয়ে যাওয়ার পথে শুক্রবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে ফরাশগঞ্জ স্পোটিং ক্লাবকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই জয়ে বড় ভূমিকা রাখেন নাইজিরিয়ান ফরোয়ার্ড রাফায়েল ওদোভিন। তিনি হ্যাটট্রিকসহ চার গোল করেন। 

এদিন ম্যাচের শুরু থেকেই তুলনামুলক দুর্বল ফরাশগঞ্জের বিপক্ষে আক্রমনাত্বক কৌশল বেছে নেয় শেখ জামাল। তার ফলশ্রুতিতে তৃতীয় মিনিটেই তারা। এ সময় মাঝমাঠ থেকে  মোহাম্মদ জাবেদ খানের বাড়ানো বল দারুন দক্ষতায় ফরাশগঞ্জের গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে জড়িয়ে দেন রাফায়েল ওদোভিন (১-০)। দুই মিনিট পরে ব্যবধান বাড়ায় ধানমন্ডির ক্লাবটি। মিডফিল্ডার মোহাম্মদ জাহেদ পারভেজ চৌধুরীর কর্ণার কিক থেকে পাওয়া বল হেডে লক্ষ্যভেদ করেন ইয়াসিন খান (২-০)।

১৬ মিনিটে ম্যাচে ফেরার সুযোগ হারায় ফরাশগঞ্জ। জামালের দু’জন ডিফেন্ডারকে বোকা বানিয়ে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে আলতো করে বল তুলে দেন চিনেডু ম্যাথুউ। কিন্তু দুর্ভাগ্য তার, বলটি সাইডপোস্টে লেগে ফিরে আসে। ২৫ মিনিটে জাহেদ পারভেজের বাড়ানো বলে জোরাল শটে নিজের দ্বিতীয় গোল করেন রাফায়েল ওদোভিন (৩-০)।

৩০ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন রাফায়েল। এ সময় ডানপ্রান্ত থেকে জাবেদ খানের বাড়ানো বল পেয়ে আলতো টোকায় গোল করেন নাইজিরিয়ান ফরোয়ার্ড (৪-০)। এবারের লীগে এটা দ্বিতীয় হ্যাটট্রিক। প্রথম হ্যাটট্রিক করেছেন নবাগত সাইফ স্পোটিংয়ের কলম্বিয়ান ফরোয়ার্ড হেম্বার ভ্যালেন্সিয়া।

৩৫ মিনিটে ফরাশগঞ্জের কফিনে শেষ পেরেক ঢুকিয়ে দেয় হলুদ জার্সিধারীরা। জাহেদ পারভেজের বাড়ানো বল ফরাশগঞ্জের একজন ডিফেন্ডারের পায়ে লেগে দিক পাল্টে জালে প্রবেশের মুখে পা ছোঁয়ান রাফায়েল (৫-০)।

বিরতির পর আর কোনো গোল না হওয়ায় ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই জয়ে ১১ ম্যাচে সাত জয়, তিন ড্র ও এক হারে ২৪ পয়েন্ট নিয়ে ঢাকা আবাহনীকে টপকে টেবিলের দ্বিতীয় স্থানেও চলে এসেছে শেখ জামাল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!