• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ফরিদ হত্যা: দুই আলীগ নেতার তিনদিনের রিমান্ড


টাঙ্গাইল প্রতিনিধি মার্চ ২১, ২০১৭, ০৭:৩৩ পিএম
ফরিদ হত্যা: দুই আলীগ নেতার তিনদিনের রিমান্ড

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম ফরিদ হত্যা মামলায় গ্রেপ্তার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক তাহেরুল ইসলাম ওরফে তোতা ও অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নূরুল ইসলাম সরকারকে দ্বিতীয় দফায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভূঞাপুর আমলি আদালতে তাদের হাজির করে ৭দিনের রিমান্ড চাওয়া হলে আদালতের বিচারক নওরিন মাহবুব তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি অশোক কুমার সিংহ জানান, গ্রেপ্তার আ.লীগ নেতারা প্রথম দফার রিমান্ডে বেশ কিছু গুরুত্বপূর্ন তথ্য দিয়েছে। সেগুলো নিয়ে তদন্ত চলছে। তথ্য গুলো যাছাই-বাছাইয়ের জন্য মঙ্গলবার দ্বিতীয় দফায় ৭দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করে।

এর আগে গত ১৫ মার্চ প্রথম দফায় তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছিল আদালত।

এদিকে আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে ভুঞাপুর উপজেলা আওয়ামী লীগের একাংশ ও নিহত ফরিদের এলাকাবাসী।

সকালে একটি বিক্ষোভ মিছিল জেলা কোর্ট চত্বর এলাকা প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে আন্দোলনকারীরা। মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করে।

গত বছরের ৬ ডিসেম্বর সকালে ভূঞাপুর উপাজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলামের গলাকাটা মরদেহ তার নিজ গ্রাম ভারই মধ্যপাড়ার একটি নির্জন পুকুরপাড় থেকে উদ্ধার করা হয়। আগের দিন রাত সাড়ে ৯টার পর তিনি নিখোঁজ হন। ওই দিনই (৬ ডিসেম্বর) রকিবুলের ভাই ফজলুল করিম বাদি হয়ে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন।
মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়।

পরে ফজলুল করিম বাদি হয়ে গত ১৫ ডিসেম্বর টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে আরো একটি সম্পূরক মামলা দায়ের করেন। ওই মামলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক তাহেরুল ইসলাম ওরফে তোতা, অপর যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য আব্দুল হামিদ মিয়া ওরফে ভোলা, অলোয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম সরকারসহ সাত জনের নাম উল্লেখ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!