• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ

ফাইনালের আগের দিন বয়স নিয়ে অভিযোগ


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১, ২০১৭, ০৮:০৯ পিএম
ফাইনালের আগের দিন বয়স নিয়ে অভিযোগ

ঢাকা: ৭টি বিভাগের ১৪টি চ্যাম্পিয়ন দল নিয়ে গত ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল ‘বঙ্গবন্ধু এবং ‘বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত পর্ব। প্রায় সপ্তাহব্যাপী তীব্র প্রতিদ্বন্দ্বিতাপুর্ণ লড়াই শেষে বালক ও বালিকা বিভাগে ফাইনালের টিকিট পেয়েছে চারটি বিদ্যালয়। বৃহস্পতিবার (২ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়ামে শিরোপা যুদ্ধে লড়বে প্রাথমিক বিদ্যালয়ের বালক ও বালিকারা। তবে ফাইনালের আগের দিন বয়স নিয়ে অভিযোগ তোলা হয়েছে।
 
এদিন দুপুর পৌনে ১টায় বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে চট্টগ্রামের কক্সবাজারের পেকুয়ার টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুখোমুখি হবে সিলেটের জৈন্তাপুরের কামরাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বিকাল সাড়ে ৩টায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে রাজশাহীর চারঘাটের বড়বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় বনাম রংপুরের লালমনিরহাটের পাটগ্রামের টেপুরগাড়ি বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করবেন এবং বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

বুধবার (১ মার্চ) বাফুফে ভবনের কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রাথমিক ও গণশিক্ষা অতিরিক্ত সচিব নজরুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক শাহ্ সূফী মোঃ আলী রেজা এবং বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। এছাড়া উপস্থিত ছিলেন বালক ও বালিকা বিভাগের দুই ফাইনালিস্ট দলের কোচ, অধিনায়ক এং ম্যানেজাররা।

সংবাদ সম্মেলনে বালক দল চট্টগ্রামের কক্সবাজারের পেকুয়ার টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোচ মোঃ ইলিয়াছ অভিযোগ করেন, ‘প্রতিপক্ষ সিলেট বিভাগের দলে বেশি বয়সী একাধিক খেলোয়াড় আছে। এতে আমাদের শিরোপাজয় অনেক কঠিন হতে পারে।’ দলের অধিনায়ক মিনার উদ্দিন বুলেটের রসালো বক্তব্য সবার হাসির খোরাক জোগায়। তার ভাষ্য, ‘আমরা অবশ্যই চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলবো। তবে সিলেট দলের বেশি বয়সী খেলোয়াড় থাকায় কাজটা আমাদের জন্য কঠিন। ফাইনালে তো মনে হচ্ছে বাপ-বেটার লড়াই হবে!’

উল্লেখ্য, দেশের বয়সভিত্তিক টুর্নামেন্টগুলোতে বয়সচুরি হয় এটা পুরনো অভিযোগ। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল আসরও এর ব্যতিক্রম নয়। ২০১০ ও ২০১১ সাল থেকে এই দুটি টুর্নামেন্ট শুরু হওয়ার পর থেকে অদ্যাবধি বয়সচুরির অভিযোগের কোন সুরাহা করতে পারেনি আয়োজক কৃর্তপক্ষ। যদিও প্রতিবারই তারা আশ্বাস দেন, পরের বার থেকে এমনটি আর হবে না। বুধবারও এমন আশ্বাসের পুরনো বাণী শুনিয়েছেন সংবাদ সম্মেলনের উপস্থিত অতিথিরা।

এবারের টুর্নামেন্টে অংশগ্রহণকারী স্কুলের সংখ্যা ৬৪ হাজার ২৬০ এবং অংশগ্রহণকারী খেলোয়াড় সংখ্যা ১০ লাখ ৯২ হাজার ৪২০। বঙ্গমাতা ফুটবলে অংশগ্রহণকারী স্কুলের সংখ্যা ৬৪ হাজার ১৯৬ ও খেলোয়াড় সংখ্যা ১০ লাখ ৯১ হাজার ৩৩২।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!