• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ফারুককে নিয়ে আপত্তিকর মন্তব্য, ‘জাজ’কে সাবধান করলেন খসরু


বিনোদন প্রতিবেদক জুন ২০, ২০১৭, ০৯:১৬ পিএম
ফারুককে নিয়ে আপত্তিকর মন্তব্য, ‘জাজ’কে সাবধান করলেন খসরু

ঢাকা: যৌথপ্রযোজনার ছবি নিয়ে সরগরম গোটা ইন্ডাস্ট্রি। কারণ যৌথপ্রযোজনার ছবি নিয়ে মুখোমুখি বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও বাংলা চলচ্চিত্রের ১৪টি সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলা চলচ্চিত্র ঐক্যজোট। সংগঠনটির দাবী, যৌথপ্রযোজনার নামে ভারতের সঙ্গে যে সিনেমাগুলো ইদানিং হচ্ছে, সেগুলো মোটেও যৌথ নীতিমালা মেনে তৈরি হচ্ছে না। তাই যৌথপ্রযোজনার নামে চলছে যৌথপ্রতারণা। 

আর তা ঠেকাতেই রোববার ধর্মঘট করে চলচ্চিত্র ঐক্যজোট। আর ওইদিনই একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে জাজ মাল্টিমিডিয়া। যেখানে এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেতা ফারুককে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন জাজের কর্ণধার আব্দুল আজিজ। যার প্রেক্ষিতে এবার সে বিষয়টি নিয়ে মুখ খুলেন চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির যুগ্ম আহ্বায়ক খোরশেদ আলম খসরু।  

রোববার হল মালিক ও পরিবেশকদের নিয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করে জাজ। সেখানে জাজের কর্ণধার আব্দুল আজিজ ছাড়াও বিভিন্ন হল মালিক ও পরিবেশক ছাড়াও উপস্থিত ছিলেন চিত্রনায়ক শুভ ও সুপারস্টার শাকিব খান। আর সেখানেই নাকি ‘সারেং বৌ’ খ্যাত তারকা অভিনেতা ফারুককে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন আব্দুল আজিজ। আর সে আপত্তিকর মন্তব্যের পাল্টা জবাব দিলেন খোরশেদ আলম খসরু। 

বুধবার সেন্সরে যাচ্ছে বিতর্কিত নবাব ও বস-২, এমন খবরে মঙ্গলবার বিকালে এফডিসিতে জরুরী সভার আয়োজন করে চলচ্চিত্র ঐক্যজোট। আর সেখানেই রোববার আব্দুল আজিজের করা ফারুককে নিয়ে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ জানান খসরু। তিনি তার বক্তব্যে বলেন, আমরা ষোলটি সংগঠন যৌথ প্রযোজনার নামে অনিয়মের বিষয়গুলো নিয়েই আন্দোলনে নামছি। পাশাপাশি দেখছি জাজ মাল্টিমিডিয়া কর্তৃক যে সংবাদ সম্মেলন, সেখানে অত্যন্ত আপত্তিকরভাবে ব্যক্তিকে তুলে আক্রমন করা হয়েছে। 

এরপর জাজকে সাবধান করে দিয়ে খসরু সাংবাদিকদের বলেন, সম্প্রতি একটি সংবাদ সম্মেলনে আজিজ সাহেব বলেছেন যে, ‘২৫ বছর কোথায় ছিলেন ফারুক সাহেব?’ আমি এই কথার তীব্র প্রতিবাদ জানাই। এই ফারুক সাহেব এই দেশ স্বাধীনতা অর্জনের অন্যতম সৈনিক। যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছেন। আর এই ফারুক সাহেবদের দেখে আমরা চলচ্চিত্র দেখেছি, আমরা চলচ্চিত্রে আসার অনুপ্রেরণা পেয়েছি। যারা এসব আপত্তিকর কথা বলছেন, তাদের সাবধান করে দিতে চাই যে, ব্যক্তি আক্রমন থেকে সাবধান থাকুন। একজন ফারুক সাহেবের নাম নিতে হলে এই চলচ্চিত্রে অজু করে নাম নিতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!