• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ফিনল্যান্ডে হামলকারীর ছুরিকাঘাতে নিহত ১


আন্তর্জাতিক ডেস্ক আগস্ট ১৮, ২০১৭, ১১:০৫ পিএম
ফিনল্যান্ডে হামলকারীর ছুরিকাঘাতে  নিহত ১

ঢাকা: ফিনল্যান্ডের তুরকু শহরে এক হামলাকারীরর ছুরিকাঘাতে একব্যক্তি নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৮ জন।

শুক্রবার (১৮ আগস্ট) এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির পুলিশ। পুলিশ আরো জানায়, তাৎক্ষণিকভাবে এটি সন্ত্রাসী হামলার ঘটনা কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে ঘটনার পর পরই বিমানবন্দর, ট্রেন স্টেশনগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। এছাড়া বাসে, ট্রেনে চলছে পুলিশের তল্লাশি।

প্রত্যক্ষদর্শীরা জানান, একজন হামলাকারী ছুরি নিয়ে দৌঁড়াতে দৌঁড়াতে লোকজনকে আঘাত করতে থাকে। বিশেষ করে তার হামলায় আহত হয় পাঁচজন নারী। ছুরিকাহত একজন নারীর সঙ্গে একটি প্যারাম্বুলেটরে শিশুও ছিল।

দেশটির প্রধানমন্ত্রী জুহা সিপিলা এক টুইট বার্তায় জানিয়েছেন, সরকার তুরকু পরিস্থিতি এবং চলমান পুলিশ অভিযানের ওপর গভীরভাবে নজর রেখেছে।

কেন্ট সেভেনসন নামে একজন প্রত্যক্ষদর্শী জানান, একটি লোককে বড় সাদা রঙের একটি ছুরি নিয়ে দৌঁড়াতে দেকা যায়, এসময় তিনি সামনে যাকে পাচ্ছিল, তাকেই ছুরি দিয়ে আঘাত করছিল। এতে ভুক্তভোগীদের রক্তে সে এলাকা রক্তাক্ত হয়ে যায়। পরে পুলিশ ওই হামলাকারীকে গুলি করেছে এবং গ্রেপ্তার করে।

এক টুইটার বার্তায় পুলিশ লোকজনকে শহরের কেন্দ্রস্থল থেকে দূরে থাকতে বলেছে। আরো হামলাকারীর সন্ধানে পুলিশের অনুসন্ধান কার্যক্রম চলছে।

সন্ত্রাসী হামলা যেন ইউরোপের পিছু ছাড়ছেই না। এর আগে বৃহস্পতিবার (১৭ আগস্ট) স্পেনের দু’টি শহরে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। তাতে ১৪ জন নিহতের খবর পাওয়া গেছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!