• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ফিরলেন এন্ডারসন-ম্যাকক্লেনাঘান


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৪, ২০১৭, ০৪:২৭ পিএম
ফিরলেন এন্ডারসন-ম্যাকক্লেনাঘান

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) জাতীয় দলে ফেরার মঞ্চ হিসেবে দেখেন অনেকে। কথাটা যে, অমুলক নয় তার প্রমাণ দিলেন অলরাউন্ডার কোরি এন্ডারসন ও পেসার মিচেল ম্যাকক্লেনাঘান। বিশ্বের সব চেয়ে জনপ্রিয় এই লিগে দুরন্ত নৈপুণ্য প্রদর্শন করেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ঘোষিত নিউজিল্যান্ড দলে ফিরেছেন।
 
আসন্ন এই বিগ টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। দলে ফিরেছেন আরেক পেসার এডাম মিলনেও। তিনজনের ফিটনেস ও পারফরমেন্সে খুশী হয়েই তাদের দলে ফিরিয়ে এনেছেন নির্বাচকরা।

গেল অক্টোবরে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন এন্ডারসন। এরপর পিঠের ইনজুরিতে পড়ে নিউজিল্যান্ডের হয়ে আর খেলতে পারেননি তিনি। তবে ভারতে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বেশ স্বাচ্ছেন্দ্যেই খেলছেন এন্ডারসন। এমনকি দেশের ঘরোয়া আসরেও নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছিলেন এই বাঁ-হাতি। তাই এন্ডারসনের ফিটনেস ও পারফরমেন্সে খুশী হয়ে তাকে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য বিবেচনা করলো নিউজিল্যান্ড।

তবে প্রায় দেড় বছর পর আবারো জাতীয় দলে ফিরলেন ম্যাকক্লেনাঘান ও মিলনে। জাতীয় দলের হয়ে ২০১৬ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারিতে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ম্যাকক্লেনাঘান ও মিলনে। গেল বছর ভারতের অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকে দলের বাইরে আছেন এই দুই পেসার। তবে সম্প্রতি সময়ে আইপিএলে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে নিজেদের জাতীয় দলের জন্য গুরুত্বপূর্ন খেলোয়াড় হিসেবে প্রমান করেছেন তারা। এবারের আসরে এখন পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ৭ ম্যাচে ১২ উইকেট নিয়েছেন ম্যাকক্লেনাঘান এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু হয়ে ২ ম্যাচে ৩ উইকেট নিয়েছেন মিলনে।

এন্ডারসন-ম্যাকক্লেনাঘান-মিলনে ফিরে আসায় বেশ খুশী নিউজিল্যান্ডের প্রধান কোচ মাইক হেসন, ‘এটি খুবই আনন্দের যে তারা তিনজনই বোলিং করছে এবং আবারো দলে ফিরেছে। ম্যাক ও মিলনে তাদের বোলিং দক্ষতা দেখিয়েছে এবং কোরি তার খেলার সামর্থ্য প্রমান করেছে। আমরা বিশ্বাস করি এটি খুবই অভিজ্ঞতাসম্পন্ন স্কোয়াড হয়েছে এবং ব্যাটি-বোলিং দু’টি বিভাগই বেশ শক্তিশালী হয়েছে। দলে চারজন অলরাউন্ডার রয়েছে। এতে দল বেশ ব্যালেন্সডও হয়েছে।’

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আয়ারল্যান্ড ও বাংলাদেশের সাথে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলবে নিউজিল্যান্ড। চ্যাম্পিয়ন্স ট্রফিতে আগামী ২ জুন নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে কিউইরা। ঐ ম্যাচের তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এরপর ৬ জুন ইংল্যান্ড ও ৯ জুন বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বে পরের দুই ম্যাচ খেলবে নিউজিল্যান্ড।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ড স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), কোরি এন্ডারসন, ট্রেন্ট বোল্ট, নিল ব্রুম, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, টম লাথাম, মিচেল ম্যাকক্লেনাঘান, এডাম মিলনে, জিমি নিশাম, জিতান প্যাটেল, লুক রঞ্চি, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও রস টেইলর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!