• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
শেখ কামাল ক্লাব কাপ

ফিলিপাইনের বদলে কিরগিজস্তানের এএফসি আলগা


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০১৭, ০৭:০৫ পিএম
ফিলিপাইনের বদলে কিরগিজস্তানের এএফসি আলগা

ঢাকা: টানা দ্বিতীয়বারের মতো মাঠে গড়াচ্ছে ‘শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট’। আটটি দল নিয়ে আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে টুর্নামেন্ট’। এবারের আসরে পাঁচ বিদেশী ক্লাব দলের সঙ্গে অংশ নেবে তিন দেশীয় ক্লাব। বেড়েছে প্রাইজমানির পরিমাণও। চ্যাম্পিয়ন দল পাবে ৩০ হাজার ডলার (গতবার ছিল ২৫ হাজার)। রানার্সআপ দল পাবে ১৫ হাজার ডলার (আগের ছিল ১০ হাজার ডলার)।
 
টুর্নামেন্টের দ্বিতীয় আসরে দলের সংখ্যা বেড়েছে। এবার আটটি ক্লাব অংশ নেবে এই টুর্নামেন্টে। সেই হিসেবে কদিন আগে সাতটি দলের নামও প্রকাশ করা হয়েছিল। কিন্তু  অষ্টম দল নিশ্চিত করা নিয়ে বিড়ম্বনায় পড়েছে আয়োজকরা। কারণ শ্রীলঙ্কার লিগ চ্যাম্পিয়নরা খেলতে রাজী হয়নি। বাফুফে অষ্টম ক্লাব হিসেবে ফিলিপাইনের ক্লাব দল স্ট্রালিওন এফসির নাম ঘোষণা করলেও বুধবার (৮ ফেব্রুয়ারি) আবার পাল্টে গেছে দৃশ্যপট। ফিলিপাইনের এ ক্লাবটি খেলতে অপারগতা প্রকাশ করেছে। তবে বিকল্প পেতে বেশি দেরি হয়নি আয়োজকদের।

জানা গেছে, কিরগিজস্তানের এএফসি আলগা এই টুর্নামেন্টে খেলতে রাজী আছে। এফসি আলগা ছাড়া অন্য চার বিদেশী দল হচ্ছে: দক্ষিণ কোরিয়ার এফসি পোয়েচন, নেপালের মানাং মারসিয়াংদি, আফগানিস্তানের শাহিন আসমায়ি ও মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব।

আন্তর্জাতিক এ ক্লাব কাপ টুর্নামেন্টের আয়োজক চট্টগ্রাম আবাহনী। স্বাগতিক হিসেবে তারা লড়াই করবে এ আসরে। ঘরোয়া ফুটবলের লীগ চ্যাম্পিয়ন হিসেবে খেলবে ঢাকা আবাহনী লিমিটেড। আর ঐতিহ্যের মোড়কে ঢেকে থাকা ঢাকা মোহামেডানকেও আমন্ত্রন জানানো হয়েছে প্রতিযোগিতার ঔজ্জ্বলতা বাড়ানোর জন্য।

উল্লেখ্য, এই টুর্নামেন্টে প্রতিটি দলই পাঁচ বিদেশী খেলোয়াড় দলে রেখে মাঠে সর্বোচ্চ চারজনকে খেলাতে পারবে। প্রতিটি দলই হবে ৩০ জনের, যার মধ্যে খেলোয়াড় সংখ্যা ২৩।  এই আসর উপলক্ষে একটি অর্গানাইজিং কমিটি গঠন করা হবে, যার প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবেন বলে জানা গেছে বাফুফের একটি সূত্র থেকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!