• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ফিল্ডিংকে দুষছেন মুশফিক


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৩, ২০১৭, ০৫:০৭ পিএম
ফিল্ডিংকে দুষছেন মুশফিক

ঢাকা: হায়দরাবাদ টেস্টের হারের ময়নাতদন্ত করলে দূর্বল ফিল্ডিং আগে বেরিয়ে আসবে। ফিল্ডিং ভালো হলে ভারত প্রথম ইনিংসে ৬৮৭ পর্যন্ত যেতে পারত না। একবার ভাবুন, কামরুল ইসলাম রাব্বির থ্রো মেহেদি হাসান মিরাজ ধরতেই পারল না। নিশ্চিত রান আউট থেকে বেঁচে গিয়ে সেঞ্চুরি তুলে নিয়েছেন মুরালি বিজয়। অথচ তখন বিদায় নিলে তার ফিফটিও হত না।

মিরাজের মত একই কাজ করেছেন স্বয়ং অধিনায়ক মুশফিকুর রহীমও। বল হাতের ভিতর রেখেও তিনি দুবারের প্রচেষ্টাতেও স্ট্যাম্পে লাগাতে পারেননি। তখন মাত্রই ক্রিজে এসেছেন ঋদ্ধিমান। জীবন পেয়ে সেঞ্চুরি করে তবেই মাঠ ছেড়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। শুধু মিরাজ-মুশফিক নন খারাপ ফিল্ডিং প্রদর্শন করেছেন সাকিব-সাব্বিররাও। তা না হলে এই টেস্টের গল্প অন্যরকমও হতে পারত।

বাংলাদেশ যে খারাপ ফিল্ডিংয়ের কারণে ভুগেছে সেটা ম্যাচ শেষে স্বীকার করে নিয়েছেন মুশফিক। তিনি বলেন,‘ বোলিংয়ে আমরা অনেক সুযোগ তৈরি করেছিলাম। ভারতকে ৫৫০ বা ৬০০ রানের মধ্যে আটকাতে পারলে আমাদের সুযোগ থাকত।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করা অনেক কঠিন। ভারতের অনেক বিকল্প ছিল। শুধু স্পিনাররা নন তাদের পেসাররাও দারুন করেছে। তবে আমার মনে হয়, ফিল্ডিংই আমাদের ডুবিয়েছে।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!