• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ফিশিং বোটের সংঘর্ষ, কক্সবাজারে ৬ জেলের মরদেহ উদ্ধার


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২২, ২০১৬, ১০:২১ এএম
ফিশিং বোটের সংঘর্ষ, কক্সবাজারে ৬ জেলের মরদেহ উদ্ধার

কক্সবাজার সদরের খুরুশকুল উপকূল থেকে ৬ জেলের মরদেহসহ একটি বিধ্বস্ত ফিশিং বোট উদ্ধার করেছে স্থানীয় জনতা। এ সময় জীবিত উদ্ধার করা হয়েছে আরো ৭ জনকে।

রোববার খুরুশকুল জালিয়াপাড়া রাখাইন ঘাট এলাকা থেকে এসব জেলেদের উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে বেশির ভাগ জেলেই খুরুশকুল জলসিড়ি আবাসন প্রকল্পের বাসিন্দা।

এর আগে রোববার ভোরে কক্সবাজার শহরের নাজিরার টেক মোহনায় দুটি ফিশিং বোটের মধ্যে সংঘর্ষের ঘটনায় এফবি মায়ের দোয়া নামে বোটটি ডুবে যায়। রাত ৯টা পর্যন্ত ৬ জেলের মৃত্যু নিশ্চিত করেছেন খুরুশকুল ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন।

সদরের খুরুশকুল মামুনপাড়ার বাসিন্দা নওশাদ আনাস শান্ত জানিয়েছেন, রোববার সন্ধ্যা ৬টার দিকে এফবি মায়ের দোয়া নামের বিধ্বস্ত একটি বোট খুরুশকুল জালিয়াপাড়া উপকূলে ভেসে আসে। ওই বোট থেকে ৬ জেলের মরদেহ ও ৭ জনকে জীবিত উদ্ধার করা হয়।

তিনি জানান, নিহতের মধ্যে ২ জনের পরিচয় সনাক্ত করেছে স্থানীয়রা। এদের মধ্যে একজন রহমত উল্লাহ ও অপরজন মোহাম্মদ কবির। এরা দুইজনই খুরুশকুল জলসিড়ি আবাসন প্রকল্পের বাসিন্দা।

ঘটনাস্থল থেকে খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন জানান, রোববার ভোর রাত ৩টার দিকে কক্সবাজার শহরের নাজিরার টেক মোহনায় খুরুশকুল এলাকার বাসিন্দা আবু তাহেরের মালিকানাধীন এফবি মায়ের দোয়ার সঙ্গে মহেশখালী এলাকার কালামিয়া বহদ্দার নামে এক ব্যক্তি মালিকানাধীন ফিশিং বোটের ধাক্কা লাগে।

এতে এফবি মায়ের দোয়া সাগরে ডুবে যায়। রোববার সন্ধ্যা নাগাদ বিধ্বস্ত বোটটি খুরুশকুল জালিয়াপাড়া রাখাইনপাড়া ঘাটে ভেসে আসে। রাত ৯টা পর্যন্ত ৬ জন জেলের মরদেহ ও ৭ জীবিত জেলেকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) বখতিয়ার উদ্দিন চৌধুরী তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!