• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ফুটবল ঈশ্বরের হাতে মেসিদের বিশ্বকাপ ভাগ্য!


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৬, ২০১৭, ১২:৫৫ পিএম
ফুটবল ঈশ্বরের হাতে মেসিদের বিশ্বকাপ ভাগ্য!

ফাইল ছবি

ঢাকা: ফুটবলঈশ্বর কি আমাদের দিকে দেখবে না! পেরুর সঙ্গে ড্র করার পর হয়ত এমন কথাই ভাবছেন আর্জেন্টিনার ফুটবলপ্রেমীরা৷ সারাবিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা সমর্থকদেরও হাহাকার বাড়ছে। কোথায় যাচ্ছে প্রিয় দল আর্জন্টিনা? শুক্রবার ‘ডু অর ডাই’ ম্যাচে পেরুর মুখোমুখি হয়েছিল লিওনেল মেসিরা৷ কিন্তু ভাগ্য সঙ্গ দিল কোথায়! ম্যাচে অজস্র সুযোগ মিস করে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ হারাল আর্জেন্টিনা৷ প্লে-অফের জায়গা নিয়েও আছে সংশয়৷ পেরু ম্যাচের পর বিশ্বকাপ বাছাই পর্বের পয়েন্ট তালিকায় আর্জেন্টিনা নেমে গেছে ৬ নম্বরে৷

আর্জেন্টিনার বিশ্বকাপ খেলার সম্ভাবনা এখনো টিকে আছে প্যারাগুয়ের জন্য৷ এদিন কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে না দিলে সেই সম্ভাবনাটা আরও ফিকে হয়ে যেত আকাশি-সাদাদের৷ পেরু ম্যাচের পর আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য ঝুলে থাকল অনেকগুলো ‘যদি’, ‘কিন্তুর’ ওপর৷ শেষ ম্যাচে ইকুয়েডরকে হারাতে পারলে সরাসরি বা প্লে-অফ খেলে বিশ্বকাপে যাওয়ার একটা সম্ভাবনা থাকবে আর্জেন্টিনার সামনে৷ তাই শেষ ম্যাচে হারাতেই হবে ইকুয়েডরকে৷ কিন্তু কাজটা খুবই কঠিন। কারণ সমুদ্রপৃষ্ঠ থেকে অনেক উঁচুতে অবস্থিত ইকুয়েডরের রাজধানী কুইটোতে গিয়ে খুব কম দলই ম্যাচ জিতে আসতে পারে! তাহলে কি হবে আর্জেন্টিনার!

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে এখনো পর্যন্ত মূল পর্ব নিশ্চিত করেছে শুধু ব্রাজিল৷ বাকি চারটি জায়গার জন্য লড়ছে ছয়টি দল৷ পয়েন্ট টেবিল এখন এতটাই জটিল আর্জেন্টিনা বা প্যারাগুয়ের যে কেউ খেলতে পারে বিশ্বকাপে৷ ১০ অক্টোবর তাই কী হবে, কে জানে!

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!