• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফুটবলের ‘পাওয়ার হাউস’ জার্মানির একি হাল!


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৭, ২০১৮, ০৯:২০ এএম
ফুটবলের ‘পাওয়ার হাউস’ জার্মানির একি হাল!

ঢাকা: ফুটবলের ‘পাওয়ার হাউস’ বলা হয় জার্মানিকে। তাদের হার না মানার সুনাম বিশ্বজুড়ে। সেই দলটি বিশ্বকাপ থেকে পায়ের তলায় মাটি খুঁজে পাচ্ছে না। একের পর এক হারে লেজেগোবরে অবস্থা জার্মানির। উয়েফা নেশন লিগে রেলিগেশন ম্যাচে জার্মানিকে ২-১  গোলে হারিয়েছে ফ্রান্স। ফরাসিদের হয়ে গোল দুটি করেন অ্যান্টোনি গ্রিজম্যান ও টনি ক্রুস।

মঙ্গলবার রাতে প্যারিসে স্বপ্নভঙ্গ হয় জার্মানির। বছরটা মোটেও ভালো যাচ্ছে না জোয়াকিম লোয়ের শীষ্যদের। রাশিয়া বিশ্বকাপে প্রথম রাউন্ডে বিদায় নেওয়া জার্মানির দুঃস্বপ্ন অব্যাহত রয়েছে। আগের ম্যাচে শনিবার নেদারল্যান্ডের কাছে ৩ গোল হজম করার পর ফ্রান্সের কাছেও হার মানতে হলো জার্মানিকে।

ফ্রান্স গত সপ্তাহে হোঁচট খেয়েছিল। প্রীতি ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ড্র করে বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু এদিন জার্মানির বিরুদ্ধে জয় নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়াবে গ্রিজম্যানদের। বিশ্বকাপ ফাইনালের দল থেকে একটি পরিবর্তন করে ফ্রান্স। আহত স্যামুয়েল উমতিতির পরিবর্তে দলে সুযোগ পান কিমপেমবে।

অন্যদিকে, আগের ম্যাচে ডাচদের বিরুদ্ধে ০-৩ গোলে হারের পর দলে পাঁচটি পরিবর্তন করেছিলেন জার্মান কোচ। কিন্তু তাতেও হার এড়াতে পারেনি জার্মানি। ১৪ মিনিটে ফ্রান্সের হয়ে প্রথম গোলটি করেন টনি ক্রুস। দ্বিতীয় গোলটি করেন গ্রিজম্যান। ফ্রান্সের রাজধানী প্যারিসে ২০১৫ সালে হামলার পর থেকে স্ট্যাড দে ফ্রান্সে এদিনই ছিল প্রথম ম্যাচ।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!