• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফুলবাড়ীতে সওজের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ


ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি সেপ্টেম্বর ১, ২০১৬, ০৬:০০ পিএম
ফুলবাড়ীতে সওজের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ

দিনাজপুরের ফুলবাড়ীতে সড়ক ও জনপথের জায়গা দখল করে গড়ে ওঠেছে অবৈধ স্থাপনা। এদিকে এসব স্থাপনা উচ্ছেদে সড়ক ও জনপথ বিভাগ  নোটিশ দিলেও মানছে না অবৈধ দখলদাররা। 

জানা গেছে, দিনাজপুরের সড়ক ও জনপথ বিভাগের ৪১ কি.মি রাস্তার মধ্যে ফুলবাড়ী সড়কের দুই পার্শ্বে পড়ে থাকা ফুটপাত দখল করে প্রায় ১ হাজারেরও বেশী কাঁচাপাকা ঘর বানিয়ে দখল করে ব্যবসা বাণিজ্য করছে অবৈধ দখলদাররা। ফলে দূর পাল্লার কোন যানবাহন একে অপরকে ওভারটেক করতে গিয়ে দূর্ঘটনা ঘটছে। এর কারণে বাড়ছে সড়ক দূর্ঘটনা। এছাড়া স্কুল কলেজ মাদ্রাসা পাশাপাশি হওয়ায় স্কুল কলেজের শিক্ষার্থীরা রাস্তা পারাপাত হতে পারছে না। 

২০১৫-১৬ সালের এক জরিপে দেখা গেছে, ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় ১৭জন নিহত ও ১০ জন আহত হয়েছে। এছাড়া অনেকে পঙ্গু হয়েছে। 

ফুলবাড়ী শহরের কলেজ মোড় বটতলী চায়ের দোকানদার সাদেকুল ইসলাম জানান, মৃত আব্দুল মালেককে ৯০ হাজার টাকা জামানত দিয়ে চায়ের দোকান করছি। জামানত ফেরত না পাওয়া পর্যন্ত দখল ছাড়বনা। 

ফুলবাড়ী সরকারি কলেজের সহকারী অধ্যক্ষ জিল্লুর রহমান জানান, অবৈধ দখলদারদের বিরুদ্ধে কলেজ থেকে কয়েকবার উচ্ছেদের নোটিশ দেয়া হয়েছে। তবু তারা কলেজের জায়গা ও সড়ক জনপথের জায়গা ছেড়ে দিচ্ছেন না। খুব তাড়াতাড়ি আমরা কলেজের পক্ষ থেকে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারসহ উদ্ধর্তন কর্তৃপক্ষের নিকট উচ্ছেদ কল্পে ব্যবস্থা গ্রহণ করবো। 

দিনাজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান, অবৈধ দখলদারদের বিরুদ্ধে বেশ কয়েকবার নোটিশ দেয়া হয়েছে। নোটিশ পাওয়ার পরেও তারা তাদের স্থাপনা সারিয়ে নেয়নি। ফলে আইনের প্রক্রিয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 
 

Wordbridge School
Link copied!