• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ফেডারেশন কাপে দেখা মিলছে না আবাহনী-মোহামেডান দ্বৈরথ!


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২০, ২০১৮, ০৮:৩২ পিএম
ফেডারেশন কাপে দেখা মিলছে না আবাহনী-মোহামেডান দ্বৈরথ!

ছবি: বাফুফের সৌজন্যে

ঢাকা: অবশেষে শুরু হতে চলেছে ঘরোয়া ফুটবলের মৌসুম। আগামী ২৭ অক্টোবর মাঠে গড়াচ্ছে মৌসুমের প্রথম টুর্নামেন্ট ফেডারেশন কাপ। ৩০তম আসরে অংশ নিচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৩টি দল। শনিবার (২০ অক্টোবর) দুপুরে বাফুফে ভবনে অনুষ্ঠিত হলো টুর্নামেন্টের ড্র। এবারও টাইটেল স্পন্সর হয়েছে ওয়ালটন।

এবার কঠিন গ্রুপে পড়েছে মোহামেডান স্পোটিং ক্লাব। ‘ডি’ গ্রুপে সাদা কালো দলটির প্রতিপক্ষ শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং দুই নবাগত বসুন্ধরা কিংস ও নোফেল স্পোর্টিং ক্লাব। দেশি-বিদেশি খেলোয়াড় নিয়ে শক্তিশালী দল গড়েছে বসুন্ধরা কিংস। রাশিয়া বিশ্বকাপে খেলা খেলোয়াড়কে উড়িয়ে এনেছে নবাগত দলটি।  

‘সি’ গ্রুপে রয়েছে বর্তশান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। তাদের প্রতিপক্ষ শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ‘বি’ গ্রুপে রয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন ও বিজেএমসি। তুলনামুলক সহজ গ্রুপে পড়েছে চট্টগ্রাম আবাহনী। ‘এ’ গ্রুপে তাদের রতিপক্ষ আরামবাগ ও রহমতগঞ্জ। চারটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ খেলবে কোয়ার্টার ফাইনালে। তারপর সেমিফাইনাল ও ফাইনাল।

আবাহনী-মোহামেডান লড়াই মানেই রোমাঞ্চকর ম্যাচ। উত্তেজনার পারদে ঠাসা এক এক ধুন্ধুমার লড়াই। যদিও দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের সেই জৌলুশ হারিয়েছে বহু আগেই। দর্শকরা তো দূরের কথা, দুই দলের খেলোয়াড়দের মধ্যেও এ ম্যাচ নিয়ে কোনো উত্তাপ দেখা যায় না। তবুও বহুল আকাঙ্ক্ষিত আবাহনী-মোহামেডান দ্বৈরথ দেখা থেকে বঞ্চিত হতে পারে দর্শকদের। কারণ দলগুলোর শক্তি বিবেচনায় এবার শুরুতেই বাদ পড়ায় শঙ্কায় মোহামেডান।

ফেডারেশন কাপের সবগুলো ম্যাচ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। যদি দিনে একটি ম্যাচ হয় তাহলে বিকেল ৫টায় শুরু হবে। আর দুটি ম্যাচ হলে বিকেল সাড়ে ৩টা ও বিকেল ৫টা ৪৫ মিনিটে হবে ম্যাচ দুটি। ওয়ালটন ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দল ৫ লাখ এবং রানার্স-আপ দল ৩ টাকা প্রাইজমানি পাবে।

চুক্তি স্বাক্ষর ও ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী-এমপি, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাফুফের সদস্য মো. শওকত আলী খান জাহাঙ্গীর, অমিত খান শুভ্র, মো. ইলিয়াছ হোসেন, জাকির হোসেন চৌধুরী, আব্দুর রহিম, বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগসহ অন্যান্যরা।

উল্লেখ্য, পূর্ব নির্ধারীত তারিখ ২২ অক্টোবর থাকলেও সাত দিন পিছিয়ে মাঠে গড়াচ্ছে এই টুর্নামেন্ট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!