• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ফেনসিডিলে আসক্ত হয়ে পড়েন সালমান শাহ!


বিনোদন প্রতিবেদক আগস্ট ১০, ২০১৭, ০৩:৩৬ পিএম
ফেনসিডিলে আসক্ত হয়ে পড়েন সালমান শাহ!

ঢাকা: ৯০ দশকের ঢাকাই চলচ্চিত্রের সবচেয়ে জনপ্রিয় নায়ক সালমান শাহ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর শুক্রবার তিনি মারা যান। দীর্ঘ ২১ বছর পর সালমান হত্যা মামলার ৭ নম্বর আসামি রুবির এক ভিডিওবার্তা এখন টক অব দ্যা কান্ট্রি।

সালমান শাহকে নিজের ঘরে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেলেও ঘটনা নেহায়েত আত্মহত্যা ছিলো না। এমনটি সেই শুরু থেকেই দাবি করে আসছিলেন নীলা চৌধুরী।

কিন্তু সালমানের মায়ের এমন অভিযোগকে স্রেফ পাগলামি বলে মন্তব্য করেছেন সামিরার বাবা শফিকুল হক হীরা। তিনি মনে করেন, সালমানকে কেউ খুন করেনি। তিনি আত্মহত্যা করেছে। তখনকার ডিভি ও ডাক্তারি পোস্টমর্টেমেও এমনটি জানানো হয়েছিল। কিন্তু হীরার এমন কথাও আমলে নিচ্ছেন না নীলা চৌধুরী। সালমানের আত্মহত্যার যে মেডিকেল রিপোর্ট তখন দেয়া হয়েছিল, সেটা সাজানো ছিল বলেও মন্তব্য করেন তিনি।

অন্যদিকে সালমান কেনো আত্মহত্যা করবে এমন প্রশ্নে সম্প্রতি একটি ভিডিও সাক্ষাৎকার দিয়েছেন শফিকুল হক হীরা। সেখানে সালমানের আত্মহত্যার কারণ হিসেবে তার ক্যারিয়ারে অধপতনকে দায়ি করেছেন তিনি। সালমানের আত্মহত্যার কারণ জানিয়ে হীরা বলেন, আত্মহত্যা করার কারণ হল, সে (সালমান শাহ) কিছুদিনের জন্য এফডিসিতে ব্যান (নিষিদ্ধ) হয়েছিল। জানেন নিশ্চয় সবাই। ও সিনিয়রদের মানতো না। সেটা ১৯৯৫ সালের দিকের ঘটনা।

তারপর ৯৬’র দিকে তার অবস্থা নিচের দিকে যেতে থাকে। ওর অভিনয়ের মান কমে যাচ্ছিল। কেনো, এর আগে তো ও (সালমান) ফেনসিডিল খেতো। ফেনসিডিলের পর ও যখন হুইস্কি খাওয়া শুরু করল। যেহেতু ওর অভ্যাস ছিল না সেহেতু তার বডি সেটা ইনটেক্ট হচ্ছিল না। তারপরেও কি কারণে যে সে সুইসাইড করল, সেটা তো ওই ভালো জানে। সে তো সুইসাইডের একটা নোটও রেখে গেছে। ওর হাতের লেখাও মিলিয়েছে সিআইডি।

সালমানের আত্মহত্যার যৌক্তিক কারণ আর কি থাকতে পারে এমন প্রশ্নে হীরা আরো বলেন, মূলত কারণটা হলো হতাশা। সে মায়ের সাথে থাকতো না। কারণ মায়ের সঙ্গে ঝগড়া ছিল। আলাদা বাড়ি নিয়ে থাকত। যেটার ভাড়া আমরা দিতাম। কারণ তখন একটা নায়ক দেড় লাখ টাকা থেকে এক লাখ আশি হাজার টাকা পেতো, তা-ও ছয়টা ইনস্টলমেন্টে! একসঙ্গে টাকা পেতো না।

আর এমনও শুনেছি, সে সিনিয়রদের মোটেও রেসপেক্ট করত না, কমপ্লেইন করতো অনেকে। আর তার মা সে সময় জাতীয় পার্টির রাজনীতি করতো, তার মায়ের সম্পর্কে সবাই ভালো জানেন। এসব নিয়ে সালমান ফেডআপ ছিল।

সামিরার বাবা শফিকুল হক হীরার ভিডিওটি দেখতে ক্লিক করুন


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!